প্রধানমন্ত্রীর পদত্যাগসহ ৫ দফা দাবিতে একমত জাতীয় ঐক্যের নেতারা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 02:36:20

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্যকে এগিয়ে নিতে বৈঠক করেছেন বিএনপি, যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার নেতারা।

বৃহত্তর জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা পাঁচ দফা দাবিতে একমত হয়ে আগামী দিনের আন্দোলন সংগ্রামের যেকোনো কর্মসূচি বাস্তবায়নের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন আ স ম আব্দুর রব।

'নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া, প্রধানমন্ত্রীসহ মন্ত্রীসভার পদত্যাগ, ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দিয়ে নির্বাচনের আগে ও পরে সেনা মোতায়েন, ইভিএম ব্যবহার না করা, নিরাপদ সড়কের দাবি ও কোটা সংস্কার আন্দোলনে গ্রেফতারসহ সকল রাজবন্দিদের মুক্তি দেয়া।' এই পাঁচ দফা দাবির সঙ্গে নেতারা একমত হয়েছেন।

রোববার (৭ অক্টোবর) রাতে রাজধানীর গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব বলেন, আমরা ঐক্য করছি বিএনপি সঙ্গে। বিএনপির সঙ্গে কোন জোট থাকলো না থাকলো সেটা কোনো বিষয় নয়। আমরা কোনও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সঙ্গে ঐক্য করছি।

তিনি বলেন, আগামী দিনে যেকোনো কর্মসূচি একসঙ্গে পালন করা হবে। যেটা হোক ঢাকা কিংবা তার বাইরে। নির্বাচনকে ঘিরে আমরা ৫ দাবিতে একমত হয়েছি।

বৈঠকে যুক্তফ্রন্টের পক্ষে আসম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, মেজর (অব.) আব্দুল মান্নান, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমীন উপস্থিত ছিলেন।

এছাড়া বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

এ সম্পর্কিত আরও খবর