সরকার করোনা নিয়ন্ত্রণে উদাসীন: ফখরুল 

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও | 2023-08-31 00:08:57

আওয়ামী লীগ সরকার করোনা নিয়ন্ত্রণে উদাসীনতা, অজ্ঞানতা ও দুর্নীতির জন্য এটি মোকাবেলাই ব্যর্থ হয়েছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার প্রথম থেকেই করোনা নিয়ন্ত্রণে উদাসীনতার পরিচয় দিয়েছে। সরকার সবকিছুতেই দুর্নীতি করতে চায় এবং করোনা নিয়ন্ত্রণেও চরম দুর্নীতি করেছে। লকডাউনের নাম করে ক্রেকডাউন দিয়ে বিএনপির ওপর দমন নিপীড়ন চালিয়েছে।

সোমবার (১৭ মে) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলোচনায় এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, করোনা নিয়ন্ত্রণে ব্যর্থতার পরিচয় দিয়ে সরকার প্রমাণ দিয়েছে এই সরকার একটি ব্যর্থ সরকার। এই সরকার দুর্নীতির জন্য, লুটপাটের জন্য জনগণকে দুর্ভোগের স্বীকার করাচ্ছে। এই ঈদে লকডাউনের কারণে ৫জন সাধারণ মানুষ ফেরিতে উঠতে গিয়ে মারা গেল। সরকার কোন পরিকল্পনা গ্রহণ করলো না কেন মানুষের জন্য। সমস্যা তো হচ্ছে সাধারণ মানুষের, যাদের গাড়ি আছে তারা ঠিকই চলাচল করতেছে। সবসময় সরকার জনগণের প্রতি নিজেদের উদাসীনতার পরিচয় দিচ্ছে।

লকডাউনের নাম করে ক্রেকডাউন দিয়ে সরকার দমন নিপীড়ন চালিয়েছে অভিযোগ করে মহাসচিব বলেন, সরকার লকডাউনের সুযোগ নিয়ে বিএনপি ও বাম দলের প্রায় শত শত নেতাকর্মীকে গ্রেফতার করেছে। সকলে একসাথে মিলে করোনা মোকাবেলা না করে সরকার দমন নিপীড়ন ব্যস্ত। সরকার একনায়কতন্ত্র প্রতিষ্ঠার জন্য এই দুর্যোগেও কোন দলের সাথে মতবিনিময় করছে না।প্রণোদনা দেওয়ার বিষয়ে দুর্নীতি করা হয়েছে উল্লেখ করে বলেন, এই সরকার প্রণোদনা দিচ্ছে বড় বড় গার্মেন্টস মালিকদের। সাধারণ মানুষ বা বিদেশি রেমিটেন্স যারা নিয়ে আসে তাদের কোন প্রকার প্রণোদনা সরকার দেয় নাই। আর আমাদের কথা তো কোনদিন সরকার শুনেই নাই। পরিকল্পনা আর অব্যবস্থাপনার কারণে এই সরকার করোনা নিয়ন্ত্রণে ও জনগণের সমস্যা নিরসনে ব্যর্থ।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর