কেন্দ্রের সাথে জেলার দফতর ও উপ-দফতর সম্পাদকের মতবিনিময় সভা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 03:14:50

দফতরের কাজের ব্যবস্থাপনায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে আওয়ামী লীগের দফতর ও উপ-দফতর সম্পাদকের সঙ্গে সিলেট বিভাগীয় সাংগঠনিক জেলাসমূহের (সিলেট, সিলেট মহানগর, সুনামগঞ্জ ও মৌলভীবাজার) দফতর ও উপ-দফতর সম্পাদকদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ মে) বিকাল ৩টায় ভিডিও কনফারেন্সে এ মতবিনিময় সভা হয়।

আওয়ামী লীগের দফতর বিভাগ থেকে ধাপে ধাপে ৮টি বিভাগের জেলাসমূহের দফতর ও উপ-দফতর সম্পাদকদের সঙ্গে এই সভা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ দ্বিতীয় ধাপে এই সভা অনুষ্ঠিত হয়।

বক্তব্যের শুরুতে বক্তারা ১৭ মে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের চার দশক পূর্তির ওপর আলোকপাত করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনকে তাৎপর্যপূর্ণ ঘটনা বলে উল্লেখ করেন বক্তাগণ। একইসাথে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে এদেশের মানুষের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে নতুন দিনের সূচনা হয় এবং শেখ হাসিনার ক্ষমতাসীন হওয়ায় এদেশের মানুষের ভাগ্যোন্নয়নের সনদ লেখা হয় বলে অভিমত প্রকাশ করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পর জননেত্রী শেখ হাসিনাকে এদেশের রাজনীতিতে নতুন যুগের স্রষ্টা হিসেবে অভিহিত করে তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। এর পর সভায় কেন্দ্রীয় দফতর বিভাগের সাথে জেলাসমূহের দফতর বিভাগের যোগযোগাযোগ বৃদ্ধির প্রক্রিয়া নিয়ে আলোচনা হয়। জেলা থেকে তৃণমূলের অফিসগুলোতে সাংগঠনিক নির্দেশনা পৌঁছানোর প্রক্রিয়া এবং তথ্য প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে এর গতিশীলতা বৃদ্ধি নিয়ে সামগ্রিক আলোচনা হয়। একই সঙ্গে তৃণমূলের সাংগঠনিক কর্মসূচি ও জনকল্যাণমূলক কর্মকাণ্ডের সচিত্র প্রতিবেদন বাংলাদেশ আওয়ামী লীগের ওয়েবসাইটে প্রকাশ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের লক্ষ্যে তৃণমূল থেকে ছবিসহ এসবের তথ্য প্রেরণের জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়াও সংগঠনের প্রয়োজনীয় তথ্য কেন্দ্রীয় দফতরে যথাসময়ে সঠিকভাবে প্রেরণেরও আহ্বান জানানো হয়।

মতবিনিময় সভার শুরুতে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বক্তব্য রাখেন। তিনি সারাদেশের তৃণমূল পর্যায়ের দফতরের কাজগুলো নিয়মিতভাবে পালনের মাধ্যমে কাজের গতিশীলতা বৃদ্ধির নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, নেতৃত্বের পাশাপাশি দলের কাজগুলো সুচারূভাবে সম্পন্ন করা দফতর বিভাগের দায়িত্ব। এরপর বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান।

এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সি আর আই)-এর কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ ও বাংলাদেশ আওয়ামী লীগের ডাটাবেইজ টিমের সদস্য নূরে আলম পাঠান মিলনসহ সাংগঠনিক জেলাসমূহের দফতর ও সহ-দফতর সম্পাদকরা সভায় সংযুক্ত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর