'জীবন দেয়ার মতো ১০০ কর্মী এগিয়ে আসলেই পরিবর্তন সম্ভব'

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 08:47:37

অ্যাডভোকেট আবদুস সালামের মত ১০০ কর্মী জীবন দেয়ার জন্য এগিয়ে আসলে এই অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে লড়াই করে আজকের অবস্থার পরিবর্তন করা যাবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (২৯ মে) ধানমন্ডির গণস্বাস্থ্য কেন্দ্রে জননেতা অ্যাডভোকেট আবদুস সালামের ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি পরামর্শ দিয়ে বলেন, এই সরকারের বিরুদ্ধে লড়াই করতে ছোট ছোট সকল দলগুলোকে মিলে এক হতে হবে। প্রয়োজনে সকল রাজনৈতিক দলগুলো এক হয়ে একটি তহবিল গঠন করতে হবে যেখান থেকে হামলা মামলা, চিকিৎসা ও পরিবারের দায়িত্ব নেয়া যায়।

পরে তিনি অ্যাডভোকেট আবদুস সালামকে স্মরণ করে বলেন, তিনি (আবদুস সালাম) রাজনীতির জন্য না জনগণের বৃহত্তর স্বার্থে জীবন দিয়েছেন। তার মত ১০০ কর্মী এগিয়ে আসলে আজকের অবস্থার পরিবর্তন হবে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, রাষ্ট্রচিন্তার সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, গণফোরামের কেন্দ্রীয় নেতা মোস্তাক আহমেদ এবং গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল।

উল্লেখ্য, আব্দুস সালামের সংক্ষিপ্ত জীবনী পাঠ ও সভা পরিচালনা করেন জুলহানাইন বাবু। সভায় আবদুস সালামের ওপর নির্মিত একটি ভিডিও চিত্র প্রদর্শীত হয়।

এ সম্পর্কিত আরও খবর