বিএনপির নেতাকর্মীদের স্লোগানে মুখরিত শেরে বাংলা নগর

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 23:11:42

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরে বাংলা নগর এলাকা ছিল মিছিল, স্লোগান ও শোডাউনে মুখরিত।

রোববার (৩০ মে) সকাল সাড়ে নয়টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতারা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শেরে বাংলা নগরস্থ জিয়াউর রহমানের মাজারে যায়।

সকাল সাড়ে নয়টায় প্রেসিডেন্ট জিয়ার মাজারে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। তারা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। এছাড়াও তাদের সাথে মাজারে আসেন রাজধানীর বিভিন্ন সাংগঠনিক ইউনিটের কয়েক সহস্রাধিক বিএনপি নেতাকর্মী।

জিয়ার মাজারে দোয়া ও মোনাজাত করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা

দুপুর সাড়ে এগারোটার সময় মাজারে আসে জাতীয়তাবাদী যুবদল। এসময় তাঁরাও জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সিনিয়র সহ-সভাপতি মোত্তাজুল করিম বাদরু, সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল ইসলাম নয়ন প্রমুখ।

পরে যুবদলের বিভিন্ন ইউনিট জিয়াউর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত করেন। এর আগে আলাদা আলাদা শোডাউন দিতে দেখা যায় যুবদল মহানগর উত্তর ও দক্ষিনকে।

দুপুর সাড়ে বারোটার দিকে মাজারে প্রবেশ করে জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ। তারা জিয়াউর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারন সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক আমিনুর রহমান আমিনসহ কেন্দ্রীয় সংসদের নেতৃবৃন্দ।

এর আগে রাস্তায় মিছিলসহ আলাদা শোডাউন দিতে দেখা যায় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল ও ঢাকা মাহানগর উত্তর ছাত্রদলসহ বিভিন্ন ইউনিটকে।

শেরে বাংলা নগরে বিএনপির নেতাকর্মীরা

দুপুর বারোটায় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল ছাত্রদলের কয়েক হাজার নেতাকর্মী নিয়ে আগারগাঁও বানিজ্য মেলা মাঠ থেকে মিছিল নিয়ে বিজয় সরণি হয়ে চন্দ্রীমা উদ্যানে প্রবেশ করে।

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির নেতৃত্বে কয়েক শতাধিক ছাত্রদল নেতাকর্মী প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে আসেন।

দুপুর দেড়টায় জিয়াউর রহমানের মাজারে আসে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় সংসদ ও বিভিন্ন ইউনিট।

এ সময় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারন সম্পাদক আব্দুল কাদির ভুঁইয়া জুয়েল, সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর