মামলার রায়ে পুরোপুরি সন্তুষ্ট নয় আ.লীগ

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 03:16:33

২১ আগস্টের গ্রেনেড হামলা মামলার রায়ে আওয়ামী লীগ পুরোপুরি সন্তুষ্ট নয় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১০ অক্টোবর) গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দুপুর পৌনে ১টায় একথা জানান তিনি।

কাদের বলেন, ‘২১ আগস্ট গ্রেনেড হামলার মামলা চলেছে ১৪ বছর। এই নিয়ে অনেক সমালোচনা হয়েছে। এটি একটি নির্মম, নৃশংস হত্যাযজ্ঞ ছিল। তখনকার সরকার এর কোনো তদন্ত করেনি। এই হত্যাযজ্ঞের সব আলামত পর্যন্ত নষ্ট করে দিয়েছিল বিএনপি জামায়াত সরকার। মুফতি হান্নান নিজে স্বীকারোক্তি দিয়েছে যে, অপারেশন চালানোর পূর্ব মুহূর্তে তারেক রহমানের কাছ থেকে অনুমতি নিয়েছিলেন তিনি। আজকে এই রায়ে আমরা পুরোপুরি সন্তুষ্ট নই।’

তারেক রহমানকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘এই হত্যাযজ্ঞের মাস্টারমাইন্ড যিনি ছিলেন তার সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত ছিল। তা হয়নি। তাই আমরা এই রায়ে ‍পুরোপুরি সন্তুষ্ট নই।’

প্রসঙ্গত, বুধবার পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থিত ঢাকার এক নাম্বার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। অন্যদিকে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনের ফাঁসির আদেশ দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর