'করোনা উন্নতি ও অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে'

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 06:43:54

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেন, করোনা মহামারি মানুষের সর্বক্ষেত্রে উন্নতি ও অগ্রযাত্রাকে স্থবির করে দিচ্ছে। নীতি, কৌশল এবং কার্য সম্পাদনের মাধ্যমে করোনা মহামারি মোকাবিলা ও জনগণকে সহায়তায় সরকার কাজ করলেও আরও সতর্ক বার্তা প্রদান করা জরুরি।

মঙ্গলবার (১ জুন) এক বিবৃতিতে এমন মন্তব্য করেছেন বিরোধীদলীয় নেতা।

তিনি বলেন, পাশ্ববর্তী দেশগুলোর মত চিকিৎসা ব্যবস্থায় বিপজ্জনক বিপর্যয়ের অবস্থা থেকে দেশবাসীকে রক্ষা করতে সরকারকে এখনই জরুরি পদক্ষেপ গ্রহণ করতে হবে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনার কী কী ভ্যারিয়েন্ট পাওয়া গেছে ; এগুলোর প্রধান বৈশিষ্ট্য কী - এসব তথ্য দেশবাসীকে জানানো দরকার। এসব ভ্যারিয়েন্ট মোকাবিলায় পর্যাপ্ত  চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

বিরোধীদলীয় নেতা প্রত্যেক জেলা প্রধান কার্যালয়ে করোনা মহামারি মোকাবিলায় প্রয়োজনীয় উপকরণ সরবরাহের আহ্বান জানান। দেশীয় শিল্প-প্রতিষ্ঠানের মাধ্যমে ঔষধ, মাস্ক,স্যানিটাইজার,টেস্টিং কিট,পিপিই পোশাক উৎপাদন ও আমদানিতে নির্দেশনা প্রদানে সরকারের প্রতি অনুরোধ জানান।

এ সময় তিনি আরও বলেন, কোভিড-১৯ চিকিৎসা ব্যয় অত্যধিক, নিম্ন ও মধ্যবিত্ত আয়ের জনগোষ্ঠীর জন্য এ চিকিৎসা ব্যয় মিটানো দুঃসাধ্য। হাসপাতলে চিকিৎসা ব্যয় কমাতে ভর্তুকি বাড়ানোসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। এজন্য সরকারের প্রতি অনুরোধ জানান।

সরকারি-বেসরকারি মাধ্যমে করোনা ভ্যাকসিন আমদানি এবং দেশের জনগণকে সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে করোনা ভাইরাসের টিকা প্রদানের অনুমতি প্রদানে সরকারকে আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, করোনা মাহামারির ফলে বাংলাদেশ এমন এক কঠিনতম সময় পার করছে যখন অনেকে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে উদাসীনতার পরিচয় দিচ্ছেন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাতে বাধ্য করানো না গেলে করোনার সার্বিক পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা থেকেই যাবে।

এ সম্পর্কিত আরও খবর