তারেক জিয়ার ফাঁসি চেয়ে রাজপথে থাকার ঘোষণা ছাত্রলীগের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 09:00:38

 

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার মূল কুশীলব ছিল হওয়া ভবনের নাটের গুরু তারেক জিয়া। আমাদের ছাত্রদের মধ্যে একটাই দাবি তারেক জিয়ার ফাঁসি চাই। আর কোন দাবী নেই।

বুধবার(১০ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাসচত্বরে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ১৪ বছর পর ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াল সেই গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। অন্যদিকে বিএনপি চেয়ারপার্সন (ভারপ্রাপ্ত) তারেক রহমান, হারিছ চৌধুরীসহ অন্যান্যদের যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত। রায়ের পরপরই সমাবেশ করে ছাত্রলীগ।

তিনি বলেন, এই রায়ে ওই হামলার শহীদরা ও যারা হতাহত হয়েছেন তারা ন্যায় বিচার পান নি। তাই আমরা দাবী তুলব ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল কুশীলব তারেক জিয়ার ফাঁসি চাই।

আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারক লিপি দেব। অবিলম্বে যেন তারেক জিয়াকে দেশে ফিরিয়ে এনে তার গলায় ম্যানিলা রোপ দিয়ে ফাঁসি কার্যকর করা হয়। ছাত্রলীগ ম্যানিলা রোপ নিয়ে প্রস্তুত থাকবে। তারেক জিয়াকে ফাঁসির কাষ্ঠে না ঝোলানো পর্যন্ত ছাত্রলীগ রাজপথে থাকবে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাবি ছাত্রলীগ ও হল ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর