প্রতিবাদী কণ্ঠ স্তব্ধ করতেই বিরোধীদেরকে গ্রেফতার: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 00:18:03

চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে অবৈধ সরকার।

শনিবার (০৫ জুন) এক বিবৃতিতে এ মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ৩ জুন কেন্দ্রীয় ছাত্রদল ঘোষিত কর্মসূচি পালনকালে জয়পুরহাট, ঢাকা মহানগর উত্তর ও খুলনায় ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার এবং রাজশাহী মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেন তিনি।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সারাদেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে দমন-নিপীড়নের ধারাবাহিকতায় গত ৩ জুন ছাত্রদল নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর নৃশংস হামলা চালায় পুলিশ। মূলত: চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতার করছে অবৈধ সরকার।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি-জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার জন্য সরকারের সকল চক্রান্ত ও নীলনকশা রুখে দিয়ে দুঃশাসন, দুর্নীতি, অন্যায়, অবিচারের বিরুদ্ধে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা দমন-নিপীড়ন উপেক্ষা করে আরও প্রতিবাদী হয়ে উঠবে। আমি ছাত্রদলের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও তাদের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এবং অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর