জিয়াউর রহমানই আধুনিক বাংলাদেশের স্রষ্টা: আব্বাস

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 08:55:22

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই আধুনিক বাংলাদেশের স্রষ্টা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার (০৭ জুন) বিকেলে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়।

মির্জা আব্বাস বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান শুধু স্বাধীনতার ঘোষণাই দেননি, রণাঙ্গণে যুদ্ধও করেছেন। পরবর্তীতে তিনি দেশকে বিশ্বের দরবারে সুপ্রতিষ্ঠিত করেছেন। তলাবিহীন ঝুড়ি থেকে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করেছেন। তিনিই আধুনিক বাংলাদেশের স্রষ্টা।

সংগঠনের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে এবং সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন-বিএনপির মৎস্যবিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় নেতা সেলিম ভুইয়া, আযম প্রামাণিক, ওমর ফারুক পাটোয়ারি, নাদিম চৌধুরী, তারিকুল ইসলাম মধু, ফরিদউদ্দিন মানিক, জহিরুল ইসলাম বাসার প্রমুখ।

ভার্চুয়াল এই আলোচনা সভায় ঢাকা, বগুড়া, চট্টগ্রাম, চাঁদপুর, সিলেট, পিরোজপুর, যশোর, নীলফামারী, নাটোর, ময়মনসিংহ, নরসিংদীসহ মৎস্যজীবী দলের সারাদেশের জেলা ও মহানগর পর্যায়ের বিভিন্ন ইউনিটের নেতারা যুক্ত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর