গুম হওয়া পরিবারের সদস্যদের নিয়ে ইশরাকের পিকনিক

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 21:59:09

অনেকেই তখন ছোট। কারও বয়স দুই বছর, কারও একটু বেশি। কারও আবার আরও কম। অনেকেরই বাবার কথা ভালো করে মনে নেই। কেউবা আবার জন্মের পরে দেখেনি বাবার মুখ। মাতৃগর্ভে থাকাতেই গুম হয়েছে বাবা। বাবার সাথে যাওয়া হয়নি কোথায়। নেই বাবার সাথে মধুর স্মৃতিময় শৈশব। জন্মের পর থেকে অজানা ভয়ে দিন কেটেছে তাদের। এমন শিশুদের সাথে সময় কাটিয়েছেন বিএনপির বিদেশ বিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

শুক্রবার (১১ জুন) সকালে বিএনপির গুম হওয়া ও কারাবন্দি নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে ঢাকার অদূরে কেরানীগঞ্জ আনোয়ার ম্যাজিক কিংডম রিসোর্টে যান ইশরাক।

এ সময় বিভিন্ন রাইড, সুইমিংপুলে সাঁতার কাটা, দুপরে খাওয়া দাওয়া, বিকালে খেলাধুলার মধ্য দিয়ে ওই সব পরিবারের সদস্যদের সঙ্গে দিনটি অতিবাহিত করেন তিনি।

ইশরাক হোসেন বলেন, এই অবৈধ সরকারের সময়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অনেকে নেতাকর্মী গুম-খুন হয়েছেন। হাজার হাজার নেতাকর্মী মিথ্যা মামলায় কারাবরণ করছেন। এদের অনেকের সন্তান তার বাবাকে, ভাইকে পাশে পাচ্ছে না। তাদের এই কষ্ট কিছুটা লাগব করতেই মূলত এই ছোট আয়োজন করেছি। খুব ভালো একটা সময় কাটিয়েছি। আজকের দিনটা আমরা জন্য স্মরণীয় হয়ে থাকবে।

এ সম্পর্কিত আরও খবর