আদালতের পর্যবেক্ষণ ক্ষমতাসীনদের বক্তব্যেরই প্রতিফলন: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:13:08

 

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে আদালতের পর্যবেক্ষণকে ক্ষমতাসীন দলের রাজনৈতিক বক্তব্যের হুবহু প্রতিফলন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আদালতের পর্যবেক্ষণে 'রাষ্ট্রযন্ত্রের সহায়তায় হামলা' বলে যে খবর প্রচারিত হয়েছে তা ক্ষমতাসীন দলের রাজনৈতিক বক্তব্য হুবহু প্রতিফলন দেখে দেশের জনগণের মতো আমরাও  বিস্মিত হয়েছি।  ‌

শুক্রবার (১২ অক্টোবর) সকালে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, '২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগ দিয়ে নেতৃত্বশূন্য করার হীন চেষ্টা চালানো হয়' বলে আদালতের পর্যবেক্ষণে উল্লেখ করা হয়েছে। আদালতের এসব পর্যবেক্ষণ এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক বক্তব্য হুবহু এক।

তিনি বলেন, রাজনৈতিক দলের বক্তব্যের সঙ্গে আদালতের পর্যবেক্ষণ মিলে যাওয়া কোনো স্বাভাবিক ঘটনা নয় বলে জনগণ মনে করে। হুজি নেতা মুফতি হান্নান দৈহিক ও মানসিক নির্যাতনের মুখে যে জবানবন্দি দিয়েছিলেন তা প্রকাশ্য আদালতে লিখিত ভাবে প্রত্যাহার করে নেওয়ার পরেও তারেক রহমান এবং অন্যান্য বিএনপি নেতাকে শাস্তি দেয়া কতটা আইনসঙ্গত হয়েছে-তা উচ্চ আদালত বিবেচনা করবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকাকালে সংঘটিত  ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় যদি রাষ্ট্রযন্ত্রের হয়, তাহলে পিলখানা হত্যাকাণ্ড, হলি আর্টিজান হত্যাকাণ্ড, বিদেশি কূটনীতিকদের হত্যাসহ সকল হত্যাকাণ্ডের দায় ক্ষমতাসীনদের উপর বর্তায়।  

নিম্ন আদালতের দেয়া রায়কে যখন আমরা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ও বিএনপিকে দুর্বল করতে চক্রান্ত বলছি তখন সেই রায়ের উপর ভিত্তি করে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পদত্যাগের প্রশ্নই ওঠে না বলেও জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, উপদেষ্টা আমান উল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর