কক্সবাজার আ.লীগের কোন্দল মেটাতে কেন্দ্রের হস্তক্ষেপ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 03:16:52

কক্সবাজার জেলা আওয়ামী লী‌গের কোন্দল মেটা‌তে স্থানীয় নেতা‌দের ঢাকায় এ‌নে বৈঠক ক‌রে‌ছেন দ‌লের দা‌য়িত্বশীল কেন্দ্রীয় নেতারা। বৈঠ‌কে স্থানীয় নেতা‌দের সতর্ক করার পাশাপা‌শি তা‌দের দ্বন্দ্ব-সংঘাত মি‌টি‌য়ে ঐক্যবদ্ধভাবে দ‌লের জন্য কাজ করার নি‌র্দেশনা দি‌য়ে‌ছেন।

রোববার (১৩ জুন) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজধানীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক বিশেষ মতবিনিময় সভায় এই নির্দেশনা দেওয়া হয়।

সভায় উপস্থিত কক্সবাজার জেলা এবং চকরিয়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ সকল ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে চকরিয়া উপজেলা আওয়ামী লীগকে একটি সুসংগঠিত, ঐক্যবদ্ধ ও শক্তিশালী সাংগঠনিক শাখায় পরিণত করার অঙ্গীকার ব্যক্ত করেন। উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি ও উপস্থিত নেতৃবৃন্দ আসন্ন চকরিয়া পৌরসভা নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল পর্যায়ের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রতিশ্রুতি প্রদান করেন। এ সময় জাফর আলম এমপি সাম্প্রতিক সময়ে সংঘটিত অপ্রীতিকর ঘটনার পরিপ্রেক্ষিতে তার ব্যবহারের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দকে ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ জানান।

সভায় বিস্তারিত আলোচনা শেষে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ চকরিয়া পৌরসভা নির্বাচনে সংগঠনের সকল নেতা-কর্মীদের নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করতে বলেন। এবং সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন হয় এমন ধরনের সকল কর্মকাণ্ড পরিহার করার কথা বলা হয়।
এছাড়া চকরিয়া পৌরসভা নির্বাচনে উপজেলা ও পৌর আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদকসহ সকলকেই দায়িত্ব নিয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করতে বলেন।

চকরিয়া পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজার জেলা আওয়ামী লীগ উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপিসহ যাদেরকে অব্যাহতি প্রদান করেছে, সেই আদেশ প্রত্যাহারের সিদ্ধান্ত গৃহীত হয়।

আগামী ১৭ জুন বৃহস্পতিবার চকরিয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি কর্মীসভা আয়োজন করা হবে। কর্মীসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ সিআইপি। সভায় সভাপতিত্ব করবেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি।

সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দিন ফরাজী, সৈয়দ আবদুল আউয়াল শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, সালাহউদ্দিন আহমেদ সিআইপি, চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলম এমপি, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌর আওয়ামী লীগ সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী এবং চকরিয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলমগীর চৌধুরীসহ জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর