কোম্পানীগঞ্জে সড়কে ক্রিকেট খেলায় মেতেছে হরতাল সমর্থনকারীরা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-14 04:22:11

কেম্পানীগঞ্জ উপজেলা আ. লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের ওপর কাদের মির্জার নেতৃত্বে হামলার প্রতিবাদে উপজেলা আ. লীগের ডাকা হরতালের আজ তৃতীয় দিন চলছে। এ সময় সড়ক অবরোধ করে ক্রিকেট খেলায় মেতে থাকতে দেখা যায় হরতাল সমর্থনকারীদের।

সোমবার (১৪ জুন) সেতুমন্ত্রীর ভাগনে ও উপজেলা আ. লীগের মুখপাত্র মাহবুবুর রশীদ মঞ্জু চলমান হরতালের সময় বাড়ানোর ঘোষণা দেয়। এবং এ সময়ের মধ্যে কাদের মির্জাকে গ্রেফতারের দাবি জানায়।

হরতাল ঘোষণার সাথে সাথে উপজেলা আ. লীগের নেতাকর্মীরা উপজেলার ৮টি ইউনিয়নের প্রধান প্রধান সড়ক দখলে নিয়ে কাদের মির্জাকে গ্রেফতারের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়। হরতালের কারণে বাণিজ্যিক শহর বসুরহাটের সাথে পুরো কোম্পানীগঞ্জের যোগাযোগ ব্যবস্থা অচল হয়ে পড়ে। এ সময় হরতাল সমর্থনকারীরা সড়ক বন্ধ করে ক্রিকেট খেলায় মেতে ওঠে।

উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ, গোয়েন্দা পুলিশ ও র‌্যাব অবস্থান নিয়েছে। র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা সড়কগুলোতে টহল দিচ্ছে এবং সড়কে ফেলে রাখা গাছের গুঁড়ি সরিয়ে নিচ্ছে।

উপজেলা আ. লীগের মুখপাত্র মাহবুব রশিদ মঞ্জু বলেন, বাড়তি ২৪ ঘণ্টার অবরোধের মধ্যে দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে। কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, শনিবার (১২ জুন) দুপুর ১২টায় উপজেলা আ. লীগের মুখপাত্র ও সেতুমন্ত্রীর ভাগনে মাহবুবুর রশিদ মঞ্জু নিজের ফেসবুক থেকে লাইভে এসে উপজেলা আ. লীগের পক্ষ থেকে কোম্পানীগঞ্জে ৪৮ ঘণ্টা সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালনের ডাক দেন। এরপর তিনি সোমবার (১৪ জুন) সকাল ১১টায় লাইভে এসে অবরোধের সময় বাড়িয়ে দেন।

এর আগে কাদের মির্জার নেতৃত্বে তার অনুসারীরা মিজানুর রহমান বাদলের গাড়ির গতি রোধ করে তার ওপর অতর্কিত হামলা চালায়। বাদলের ওপর হামলার ঘটনায় এখন পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারেনি।

এ সম্পর্কিত আরও খবর