বরিশালে ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ বহিষ্কার ১৯

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল | 2023-08-30 06:26:35

 

আসন্ন ২১ জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অপপ্রচার ও নৌকার বিপক্ষে কাজ করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিদ্রোহী প্রার্থীসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের ১৯ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ জুন) বিকেলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসন্ন ২১ জুন-২০২১ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় সকরকার মনোনয়ন বোর্ডের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সিদ্ধান্ত উপেক্ষা করে হিজলা, মুলাদী, বানারীপাড়া, বাকেরগঞ্জ, বরিশাল সদর ও বাবুগঞ্জ উপজেলায় যে সকল ইউনিয়নে দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে বিদ্রোহী

প্রার্থী হিসাবে নিবার্চন করছেন।  উক্ত উপজেলা কমিটিসমুহের সুপারিশক্রমে হিজলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পণ্ডিত সাহাবুদ্দিন আহম্মেদ, যুগ্ন সাধারণ সম্পাদক ফারুক সরদার, সাংগঠনিক সম্পাদক মাস্টার নাসির উদ্দিন হাওলাদার ও হরিনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান সিকদার, মুলাদী উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মুন্সি, সদস্য মজিবুর রহমান শরিফ ও উপজেলা আওয়ামী লীগের নেতা ইঞ্জিয়ার ইউসুফ আলী, বানারীপাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি তাজেম আলী হাওলাদার, বরিশাল সদর উপজেলা আওয়ামী লীগ কাশিপুর ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম ও চরবাড়ীয়া ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম (ইতালী শহিদ), বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন পান্না, দাড়িয়াল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাছের আহম্মদ বাচ্চু, গারুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনউদ্দিন তালুকদার মিন্টু, কলসকাঠী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম তালুকদারকে সাময়িক বহিষ্কার করা হয়।

এছাড়া বাবুগঞ্জ উপজেলার ১নং জাহাঙ্গীর নগর ইউনিয়নের সতন্ত্র প্রার্থীকে সমর্থন দিয়ে প্রত্যক্ষভাবে নৌকার প্রার্থীর বিরোধিতা করায় ১নং জাহাঙ্গীর নগর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম মির সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম আওয়ামীলীগ নেতা মনির খান, ইসমাইল বেপারী ও একই ইউনিয়নের সেচ্ছাসেবক লীগের সভাপতি আ. রব বেপারী কে দলীয় সিদ্ধান্ত অমান্য করে নিবার্চনে অংশগ্রহণ করায় এবং নৌকার বিপক্ষের প্রার্থীকে সমর্থন করায় সংগঠন বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকায় এবং দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ তাদেরকে বাংলাদেশ আওয়ামী লীগ বরিশাল জেলা কমিটি তাদের স্ব-স্ব পদ থেকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

উল্লেখিত বহিষ্কৃতদের সাথে কোন প্রকার যোগাযোগ বা নৌকা বিরোধী কার্যকলাপে লিপ্ত থাকলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থাগ্রহণ করা হইবে বলে উল্লেখ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর