জাতীয় ঐক্যফ্রন্টকে স্বাগত জানিয়েছে ২০ দলীয় জোট

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 18:26:04

বিএনপি,জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের সমন্বয়ে গঠিত নতুন জোট 'জাতীয় ঐক্যফ্রন্ট' কে স্বাগত জানিয়েছে ২০ দলীয় জোট।

২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য পর্যালোচনা করে এসব দাবির সঙ্গে একমত পোষণ করেছি। এ দাবি ও লক্ষ্যকে বাংলাদেশে স্বৈরাচারকে হটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের অগ্রগতি হিসেবে দেখছি।  এই জাতীয় ঐক্যফ্রন্টকে ২০ দলীয় জোটের পক্ষ থেকে স্বাগত জানাচ্ছি। 

সোমবার (১৫ অক্টোবর) রাতে রাজধানীর গুলশানের বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, এই জোট গঠনের মধ্য দিয়ে আগামী দিনের জনগণের আন্দোলন বেগবান হবে এবং এই সরকার ন্যায়সঙ্গত দাবি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে বাধ্য হবে।

তিনি বলেন, আমরা দেখেছি যে, ঐক্যফ্রন্টের দাবিগুলোর মধ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, নির্বাচনের আগে সংসদ বাতিল, নির্বাচন কমিশন পুনর্গঠন, ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ নির্বাচনের আগে থেকে সেনাবাহিনী মোতায়েন এই জাতীয় দাবি নিয়ে আমরা অনেকদিন ধরেই আন্দোলন করছিলাম। এটার সঙ্গে ২০ দলীয় জোটের নেত্রী খালেদা জিয়ার মুক্তিরও দাবি করেছে। সেজন্য এই ফ্রন্টের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাচ্ছি।

এর আগে সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ২০ দলীয় জোটের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ ২০ জোটের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর