সংঘাত থেকে দেশকে বাঁচাতেই  ঐক্যবদ্ধ হয়েছি: মইনুল হোসেন

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 23:55:57

জাতীয় ঐক্যফ্রন্ট গড়ে তোলা নিয়ে মন্তব্য করে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, ভয়াবহ সংঘাত থেকে দেশকে বাঁচাতেই ড. কামাল হোসেনের নেতৃত্বে আমরা এভাবে এগিয়েছি‌।

বুধবার (১৭ অক্টোবর) সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে মুভমেন্ট পর জাস্টিস নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মইনুল হোসেন বলেন, গণতন্ত্র ফেরাতে, আইনের শাসন প্রতিষ্ঠায় আমরা ঐক্য গড়েছি। এই প্রক্রিয়া ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য।

তিনি বলেন, দলীয় অন্ধগলির রাজনীতি করতে গিয়ে আজ আমরা বিভক্ত হয়ে পড়েছি। অবিশ্বাস আজকে মারাত্মক সমস্যা হয়ে দাঁড়িয়েছে আওয়ামী লীগ ও বিএনপি উভয়ের ক্ষেত্রে।

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক এই উপদেষ্টা বলেন, ভারতের মুক্তিযুদ্ধ শেষ হয়ে বাংলাদেশ হয়েছে। বাংলাদেশের মুক্তিযুদ্ধ এখনও শেষ হয়নি। মুক্তিযুদ্ধ চালিয়ে যেতে হবে। সংসদ ভেঙে দিতেই হবে। এই সংসদকে রেখে নির্বাচন হবে না। সংসদ রেখে নির্বাচন করে জাতিকে বোকা বানানো যাবে না।

তিনি বলেন, সরকার এখন ভয় পেতে শুরু করেছে। তারা জানে নির্বাচন এত সহজ হবে না। তবে সরকার যাওয়ার আগে মরণ কামড় দেবে।  সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ কিংবা বিএনপি যেই আসুক তাতে সমস্যা নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক আসিফ নজরুল বলেন, জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় যারাই ঐক্য প্রক্রিয়ায় আসবে তাদেরকেই সঙ্গে নিবেন। আগে থেকেই শর্ত দেবেন না। কোন দল ক্ষমতায় আসবে কি আসবে না সেটা জনগণের উপর ছেড়ে দিন। 

মুভমেন্ট ফর জাস্টিস সংগঠনের প্রধান সমন্বয়ক সানাউল হক নীরুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, আমান উল্লাহ কবির,  জাতীয় ঐক্য প্রক্রিয়ার যুগ্ম আহবায়ক আ ব ম মোস্তফা আমিন প্রমুখ।

 

এ সম্পর্কিত আরও খবর