রংপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হচ্ছে এরশাদের মৃত্যুবার্ষিকী

জাতীয় পার্টি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-24 04:41:45

আজ ১৪ জুলাই সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে নানা কর্মসূচি হাতে নিয়েছে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি। 

এর মধ্যে এইচ এম এরশাদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, মিলাদ মাহফিল, কোরআন শরীফ তেলাওয়াত, অসহায়-দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও উন্নত খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি রয়েছে। 

স্থানীয়ভাবে দিনটি পালনের কথা জানিয়ে দলটির মহানগর জাতীয় পার্টির সভাপতি ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দলটির শীর্ষ নেতারা এরশাদের সমাধিস্থলে উপস্থিত হতে পারছেন না। তবে স্থানীয় নেতাকর্মীরা জেলা ও উপজেলা পর্যায়ে এরশাদের রুহের মাগফেরাত কামনায় বিভিন্ন কর্মসূচি পালন করবেন।

তিনি সাংবাদিকদের জানান, করোনা পরিস্থিতিতে হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীর কর্মসূচি স্বল্প আকারে পালন করা হবে। স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রত্যেকটি কর্মসূচিতে নেতাকর্মীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। 

এ ছাড়াও দিনব্যাপী নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কোরআন তেলাওয়াত ও বাদ আসর বিভিন্ন মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। জেলার প্রতিটি পৌরসভা, উপজেলা এবং ইউনিয়নে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি অবিভক্ত ভারতের কোচবিহার জেলার দিনহাটায় জন্মগ্রহণ করেন। পরে পরিবারের সঙ্গে রংপুরে চলে আসেন। নব্বই বছর বয়সে ২০১৯ সালের ১৪ জুলাই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ সম্পর্কিত আরও খবর