পিতা-পুত্রকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা বিকল্পধারার

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 07:16:01

দলের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষণা দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

শুক্রবার (১৯ অক্টোবর) সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক নুরুল আমিন বেপারীকে সভাপতি ও ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদলকে মহাসচিব করে এই কমিটি ঘোষণা করা হয়।

এ সময় নতুন কমিটির সভাপতি অধ্যাপক নুরুল আমিন বেপারী বলেন, বর্তমান কমিটির মহাসচিব আব্দুল মান্নানকে দুদক তলব করেছে যা পত্রপত্রিকার মাধ্যমে জেনেছি। কোনো দুর্নীতিগ্রস্থ ব্যক্তি বিকল্পধারার সাংগঠনিক পদে থাকতে পারবেন না।

নতুন কমিটির মহাসচিব শাহ আহম্মেদ বাদল বলেন, শীঘ্রই তলবি সভা করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।  

তিনি বলেন, ১৪ বছর ধরে বি. চৌধুরী ও আব্দুল মান্নান আমাদের কোনো রাজনীতি করতে দেয়নি। তিনি তার ছেলের কাছে অসহায় হয়ে পড়েছে। এমতাবস্থায় বিকল্পধারার নেতাকর্মীরা মিলে এমন সিদ্ধান্ত নিয়েছি। এও সিদ্ধান্ত নিয়েছি যে, শীঘ্রই জাতীয় ঐক্যফ্রন্ট যোগ দেবো ঐক্যফ্রন্টের যেকোনো কর্মসূচিতে আমরা অংশ নেবো।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আপনাদের সামনে উপস্থিত আমরা বিকল্পধারার মূল রাজনীতির প্রধান স্রোত। আজকের বিরাজমান জাতীয় সংকটে কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা জাতীয় ঐক্যের সঙ্গে আমাদের সম্পর্ক, আমাদের মৌলিক রাজনীতির মধ্যে নিহিত। যারা এই ঐক্য প্রক্রিয়া থেকে আমাদের দল বিকল্পধারাকে বিচ্ছিন্ন করেছেন তারা আমাদের দলের সঙ্গেই শুধু নয়, গোটা জাতির সাথে প্রতারণা করেছেন। আপনাদের মাধ্যমে দেশবাসীকে আমরা আশ্বস্ত করতে চাই, জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্বে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে যে গণতান্ত্রিক বাংলাদেশ গড়ার সংগ্রাম চলছে বিকল্পধারা বাংলাদেশ আমাদের নেতৃত্বের সেই সংগ্রামের অংশীদার। এই ঘোষণার মাধ্যমে আমরা দাবী করছি, আপনাদের সামনে উপস্থিত আমরাই বিকল্পধারার মূল স্রোত। এর বাইরে অবস্থানকারীরা জন আকাঙ্ক্ষা বিরোধী শক্তি।

তিনি আরও বলেন, বিকল্পধারা জাতির এই সংকট মোকাবেলার জন্য অস্থায়ী কমিটি ঘোষণা করছে। যত দ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক আমরা পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবো। অন্তর্বর্তীকালীন এই সময়ে ঘোষিত এই অস্থায়ী কমিটিই 'জাতীয় ঐক্যফ্রন্ট' তথা যে কোনো কর্মসূচিতে বিকল্পধারার একমাত্র বৈধ নেতৃত্ব বলে বিবেচিত হবে।

এ সম্পর্কিত আরও খবর