ওবায়দুল কাদেরের উদ্যোগেই জামিন পেলেন তাঁর ছবি বিকৃতিকারী রুমি

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-13 19:14:13

আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে মানবাধিকারকর্মী রুমি আক্তার (৪০) গ্রেপ্তার হয়েছিলেন। শেরপুরের ঝিনাইগাতীতে সোমবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মজিবর রহমান। কিন্তু শেষ পর্যন্ত সেতুমন্ত্রীর হস্তক্ষেপেই রুমি আক্তারের জামিনের ব্যবস্থা করা হয়েছে।

জানা গেছে, রুমি বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিনাইগাতী শাখার মহিলা বিষয়ক সম্পাদক। তিনি উপজেলার ভালুকা গ্রামের মৃত খবির উদ্দিন সরকারের মেয়ে।

ঝিনাইগাতী থানায় মজিবর রহমানের করা মামলার অভিযোগে বলা হয়, রুমি আক্তার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছবি বিকৃত করে তাঁর ফেসবুক পোস্ট দেন। এতে মন্ত্রীর সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং বাদীসহ অন্যরা মর্মাহত হয়েছেন।

মামলার কারণে গত সোমবার রাতেই ঝিনাইগাতী পুলিশ রুমিকে গ্রেপ্তার করেছিলো। পরদিন আদালতে হাজির করে তাঁকে রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। ঝিনাইগাতী থানার পুলিশ আদালতে রুমির বিরুদ্ধে দায়ের করা মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয়।

কিন্তু বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুমিনুন্নিছা খানম পুলিশের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাঁকে (রুমি) জামিনের আদেশ দেন। আদালতের পুলিশ পরিদর্শক মো. আমিনুর রহমান তরফদার বৃহস্পতিবার বিকেলে বলেন, রুমির জামিন পেয়েছেন।

জানা গেছে, সেতুমন্ত্রীর অগোচরেই ডিজিটাল আইনে মামলাটি করা হয়েছিল। যেটি তিনি জানতেনও না। পত্রিকায় বিষয়টি জানতে পেরে  জেলা পুলিশ সুপার ও মামলার বাদীর সঙ্গেও কথা বলে ওবায়দুল কাদের নিজের উদ্যোগেই রুমিকে ছাড়ানোর ব্যবস্থা করেন।

ঘটনার বর্ণনা করে শেখ ওয়ালিদ ফায়েজ বার্তা২৪.কমকে বলেন, যতটুকু জেনেছি ওই নারী ফেসবুকে নিজে পোস্ট দেননি বরং শোয়ার করেছিলেন। তাই স্যার মূল পোস্টদানকারীকে খুঁজে বের করতে বলে ওনাকে ছেড়ে দেওয়ার অনুরোধ করেছিলেন। বিষয়টি নিয়ে তিনি মামলার বাদী ও পুলিশ সুপারের সঙ্গেও কথা বলেন।

এ সম্পর্কিত আরও খবর