জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আ.লীগ সংলাপে বসবে না: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-07-30 09:20:04

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট হলো সাম্প্রদায়িক ও অশুভ শক্তির জোট। আওয়ামী লীগ নীতিগতভাবে তাদের সঙ্গে সংলাপে বসতে পারে না।

শনিবার (২০ অক্টোবর) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এর আগে দলের সম্পাদকমণ্ডলীর  সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণার আর মাত্র দশ বারো দিন বাকী। এরমধ্যে সংলাপের সময় কোথায়? আর দেশে এমন কোন পরিস্থিতি নেই যে সংলাপ করতে হবে।

তিনি আরও বলেন, যারা ১০ বছরে ১০ মিনিটও আন্দোলন করতে পারে নি তাদের জোট ঐক্যফ্রন্ট নিয়ে আওয়ামী লীগ বিচলিত নয়। অলেরডি দুই উইকেট পড়ে গেছে। আসন ভাগাভাগি হতে দেন আরো উইকেট পড়বে। আমরা বিষয়টা অবজার্ভ করছি।

সেতুমন্ত্রী আরো বলেন, নির্বাচনের আগে সিলেটে মাজার জিয়ারত করা এটা এদেশের নির্বাচনের একটা অংশ। ঐক্যফ্রন্ট যদি সিলেটে মাজার জিয়ারত করতে যায় সেটা যাক। কিন্তু মাজার জিয়ারতের আড়ালে যদি কোন নাশকতা হয় তাহলে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় আইন শৃঙ্খলা বাহিনী তাদের করণীয় ঠিক করবে।

সংবাদ সম্মলেন আরো উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, বিএম মোজাম্মেল, দপ্তর সম্পাদক ড.আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর