যথেষ্ট সহনশীলতার পরিচয় দিচ্ছি: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 08:16:30

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'আমরা যথেষ্ট সহনশীলতার পরিচয় দিচ্ছি তার একটিমাত্র কারণ, আমার গণতন্ত্রে বিশ্বাসী। আমরা বিশ্বাস করি যে একটি গ্রহণযোগ্য নির্বাচনের মধ্য দিয়ে সরকারের পরিবর্তন হবে।'

শনিবার (২০ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত 'ফরমায়েশী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল কর' শীর্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গোটা দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। তারা পরিবর্তন চায়। এই পরিবর্তনটা নিঃসন্দেহে একটি সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে। সেই নির্বাচনটা অবশ্যই সকলের কাছে গ্রহণযোগ্য, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হতে হবে।

তিনি বলেন, আজকে গোটা বাংলাদেশ শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে রয়েছে। ২৫ লাখ নেতাকর্মীদের নামে মামলা দেয়া হয়েছে। খালেদা জিয়াকে কারাগারে আটক রাখা হয়েছে কেন, বিরোধীদের হামলা মামলা দেয়া হচ্ছে কেন? এসবের একটাই কারণ তারা ইতোমধ্যে জেনে গেছে যে, খালেদা জিয়া মুক্ত হলে, বিএনপি নির্বাচনে গেলে তাদের কোনো অস্তিত্ব থাকবে না।

নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন কমিশনের অবস্থান কি, নির্বাচন কমিশন নিজেরাই বিভক্ত হয়ে পড়েছেন। নির্বাচন কমিশনে আজকে যে সংকট তৈরি হয়েছে এইটাই বাংলাদেশের সংকট। বহু আগে থেকেই বলে আসছি, এই নির্বাচন কমিশন যোগ্য নয়।

মির্জা ফখরুল বলেন, আমি আবারও বলছি, কেউ বিভ্রান্তিতে পড়বেন না। সোজা রাস্তায় আসুন। খালেদা জিয়াকে মুক্তি দিন, তার সঙ্গে বসুন, সকল বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসুন। এর বিকল্প নেই। অন্যথায় সকল দায় দায়িত্ব আপনাদের নিতে হবে।

জাগপার সহ সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, শফিউল আলম প্রধানের ছেলে রাশেদ প্রধান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর