‘বঙ্গবন্ধুর প্রজ্জ্বলিত স্বাধীনতার দীপশিখা অনন্তকাল ধরে জ্বলবে’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-11 21:05:35

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রজ্জ্বলিত স্বাধীনতার দীপশিখা অনন্তকাল ধরে জ্বলবে।

রোববার (০১ আগস্ট) শোকাবহ আগস্টের প্রথম দিবসে শিখা চিরন্তনে প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাঙালি জাতির পিতা শেখ মজিবুর রহমানের নেতৃত্বে যে জাতিসত্তার সৃষ্টি হয়েছে তার মাধ্যমেই বাঙালি তাদের নিজস্ব জাতিস্বত্বা লাভ করে।পৃথিবীতে বাঙালির আর কোন জাতি রাষ্ট্র নেই। সব বাঙালির একটাই জাতি রাষ্ট্র আর তা হল বাংলাদেশ।

জাতির পিতার হত্যাকাণ্ডের শুধু বিচার হলে হবে না, যারা এই হত্যাকাণ্ডের পটভূমি রচনা করেছিল, যারা এই হত্যাকাণ্ডের ষড়যন্ত্র করেছিল তাদের মুখোশ উন্মোচন হওয়ার দরকার। তা না হলে মানুষ একশত বছর বা দুইশো বছর পাঁচশত বছর পরেও জানতে পারবে না কারা এই নারকীয় হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল, কারা ষড়যন্ত্র করে ছিল।

জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত এবং যারা হত্যাকাণ্ডের পটভূমি তৈরি করেছিলেন সেই ইতিহাস উন্মোচনের জন্য কমিশন গঠনের আহ্বান জানান ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কার্যকরী সভাপতি বিশিষ্ট সংগীত শিল্পী রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এডভোকেট বলরাম পোদ্দার, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক মনোরঞ্জন ঘোষাল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, চলচ্চিত্র অভিনেত্রী অরুনা বিশ্বাস, নাট্য অভিনেত্রী তারিন জাহান, সংগীত শিল্পী দিনাত জাহান মুন্নী, সাংবাদিক লায়ন মীযানুর রহমান, সুজন হালদার প্রমুখ এতে অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর