বরিশালে পুলিশ বেষ্টনীতে বিএনপি’র কালো পতাকা সমাবেশ

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 16:21:48

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বরিশালে কালো পতাকা সমাবেশ করেছে দলটির নেতাকর্মীরা। পুলিশ বেষ্টনীতেই এ সমাবেশ করে বিএনপি’র নেতাকর্মীরা। 

রোববার (২১ অক্টোবর) বেলা  ১১টায় নগরীর সদর রোডস্থ বিএনপি’র দলীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১শে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ের প্রতিবাদে এই সমাবেশ করা হয়। প্রতিবাদ সমাবেশটির আয়োজন করে বরিশাল জেলা ও মহানগর শাখা বিএনপি।


বিএনপি’র যুগ্ম-মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রিয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, জেলা দক্ষিণ বিএনপির সভাপতি আলহাজ্ব এবায়দুল হক চাঁন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল কালাম শাহিন, উত্তর জেলা সভাপতি অধ্যাপক মেজবাহ উদ্দিন ফরহাদ, সাবেক সাংসদ আবুল হোসেন খান প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ আজ নির্যাতনের মধ্য দিয়ে দিন পার করছে। এই সরকার বিএনপি’কে ভয় পায়। আর তাই খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ও তারেক রহমানকে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার মামলার আসামি করে রায় ঘোষণা করা হয়েছে।

তারা বলেন, ভোট যতই এগিয়ে আসছে, আ’লীগের ষড়যন্ত্র ততই বাড়ছে। তারা বিএনপিকে নিশ্চিহ্ন করতে একের পর এক ষড়যন্ত্রের ফাঁদ পেতেছে। তাছাড়া গণতন্ত্র ফিরিয়ে আনতে, মানুষের ভোটের অধিকার রক্ষার জন্য জাতীয় ঐক্য গঠন করা হয়েছে। কিন্তু তা নিয়েও সরকার নানা ধরনের কথা বলছে। এমনকি জাতীয় ঐক্যের কর্মসূচীতেও বাধা দেয়া হচ্ছে।

নির্দলীয় সরকারের দাবি জানিয়ে তারা বলেন, নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ পুনরায় ঘোলা পানিতে মাছ শিকার করতে চাইবে। তাই এখনই সকলকে প্রস্তুত থাকতে হবে। অধিকার রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এদিকে প্রতিবাদ সমাবেশের এক পর্যায়ে মঞ্চের সামনে দাঁড়ানোকে কেন্দ্র করে উপজেলা বিএনপির নেতৃবৃন্দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে দলের সিনিয়র নেতৃবৃন্দের হস্তক্ষেপে তার সমাধান হয়।

এ সম্পর্কিত আরও খবর