‘হাইব্রিড-কাউয়ার স্থান আওয়ামী লীগে হবে না’

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 22:12:36

ঢাকা মহানগর আওয়ামী লীগে কোন চাঁদাবাজ, সন্ত্রাসী, হাইব্রিড-কাউয়া ও স্বাধীনতা বিরোধী পরিবারের কারো স্থান হবে না। দুঃসময়ের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের দিয়েই কমিটি গঠন করা হবে বলে জানিয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বুধবার (১১ আগস্ট) বিকালে কদমতলী থানা আওয়ামী লীগের মতবিনিময় সভায় বক্তারা এমন হুঁশিয়ারি দেন। ইউনিট এবং ওয়ার্ড কমিটি গঠনের লক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। কদমতলী থানা আওয়ামী লীগের সভাপতি নাছিম মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. দিলীপ রায়। বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন, আইন সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, সদস্য সহিদুল ইসলাম মিলন, ওমর বিন আবদাল আজিজ তানিম, কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ কুমার ভৌমিক প্রমুখ।

সহ-সভাপতি ডা. দিলীপ রায় বলেন, দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে ঢাকা মহানগর আওয়ামী লীগকে ঢেলে সাজাতে বিভিন্ন কমিটি গঠন করা হয়েছে। ইউনিট-ওয়ার্ডে দলের দুঃসময়ের পরীক্ষিত নেতাকর্মীদের জায়গা হবে। কারা রাজপথে ছিলেন, কারা ছিলেন না, আমরা সবাইকে চিনি। সাবেক ছাত্রনেতা, দলের দুঃসময়ের কর্মীদের দিয়ে এসব কমিটি গঠন করা হবে। কোন চাঁদাবাজ, সন্ত্রাসী, হাইব্রিড-কাউয়ার স্থান ঢাকা মহানগর আওয়ামী লীগে হবে না।

তিনি বলেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ হচ্ছে দলের প্রাণ। সবচেয়ে শক্তিশালী সংগঠন মহানগর আওয়ামী লীগ। শক্তিশালী সংগঠনকে হাইব্রিড-কাউয়া দিয়ে দুর্বল করা যাবে না। কারণ যদি কখনো দুঃসময় আছে এরা দলের পাশে থাকবে না। যারা বার বার ঝুঁকি নিয়েছেন, জেল-জুলুম অত্যাচার সহ্য করেছেন তাদেরকেই জায়গা দেওয়া হবে।

তিনি বলেন, আগস্ট মাস আমাদের শোকের মাস। এই মাসে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যেতে হবে।

যুগ্ম সাধারণ সম্পাদক মিরাজ হোসেন বলেন, কারা রাজপথে ছিলো, কারা ছিল না আমরা সবাইকে চিনি। কোন তদবির করে আওয়ামী লীগে জায়গা পাওয়া যাবে না। ত্যাগী ও পরীক্ষিতদের নিয়েই কমিটি গঠন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর