ফোনালাপ ফাঁস: মামলার বিষয়ে ড.কামালের বিবৃতি চেয়েছিলেন মইনুল

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 05:41:27

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি ফোনালাপ। যেখানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন কথা বলছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে। তাদের আলোচনায় উঠে এসেছে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে হয়রানি ও বিভিন্ন মামলায় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেন কেন স্টেটমেন্ট দিচ্ছেন না। ঐক্যফ্রন্ট কেন কথা বলছে না।

সোমবার (২৩ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ফোনালাপ ছড়িয়ে পড়ে।

এর আগের দিন রোববার (২২ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ড. কামাল বলেছেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এই লক্ষ্যগুলো অর্জনে কাজ করে যাওয়া ছাড়া অন্য কোন বিষয়ে এ প্রক্রিয়ায় সম্পৃক্ত দলগুলোর মধ্যে কোন সংশ্লিষ্টতা নেই। জামায়াতে ইসলামী বা তারেক রহমানসহ অন্য কোনো বিশেষ নেতার প্রতি সমর্থন হিসেবে এই উদ্যোগকে দেখার কোনো সুযোগও নেই।'


তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন জাফরুল্লাহ চৌধুরীর  ফোনালাপ বার্তা২৪.কমের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-


মইনুল: আমাকে আঘাত করে মামলা করতেছে হ্যারেস করতেছে, আমি মনে করি আপনার পক্ষ থেকে দু একটা স্টেটমেন্ট দেওয়া উচিত। এভাবে ঐক্য প্রক্রিয়ায় গণ্ডগোল সৃষ্টি করতেছে। দুটি স্টেটমেন্ট দেওয়া উচিত। সে বলে কি জানো, আমি এই বিষয়টিকে ঐক্য প্রক্রিয়ার মধ্যে আনতে চাই না। বলোতো?

জাফরুল্লাহ: কি মুশকিল! ওরা তো, গভমেন্ট তো এটাই চাচ্ছে। গভমেন্ট চাচ্ছে তোমাকে আলাদা করতে।

মইনুল: সে যদি এইটুকু....... না থাক আমি বলে দিয়েছি আপনার সঙ্গে নাই তাহলে, আমি ঐক্যফ্রন্টে নাই।

জাফরুল্লাহ:  চুপ করে থাকো একটু।

মইনুল: না, চুপ করে না। কালকে অ্যারেস্ট করে নিয়ে গেলে বলবে এটা ঐক্যফ্রন্টের ব্যাপার না। তাহলে কোনো ঐক্যফ্রন্টে? আমি আমার নিজের ঐক্যফ্রন্টে থাকবো তার ঐক্যফ্রন্টে থাকবো না।  দেখি তার ঐক্যফ্রন্টে কয়জন থাকে। কি আশ্চর্য! আমার উপর চরম বিপদ, আমি বেল নিতে নিতে...

জাফরুল্লাহ: মানুষ যদি, আমরা যদি এ সময় একে অপরের পাশে না দাঁড়ায় তাহলে এটা তো বড্ড মুশকিল। 

মইনুল: আমি শুধু এটুকু বললাম উনি যদি এভাবেই স্টেটমেন্ট দেন যে, হাসিনা যেভাবে মইনুলকে একতরফাভাবে হ্যারেজ করছে মামলা দিচ্ছে আমরা উদ্বেগ প্রকাশ করেছি।

জাফরুল্লাহ: হাঁ, উদ্বেগের কথা বলবে।

মইনুল: সে বলে যে, আমি ঐক্যফ্রন্টকে এতে টানতে ... তার কিসের ঐক্যফ্রন্ট? উইদাউট মইনুল ছাড়া কিসের ঐক্যফ্রন্ট? কিসের জাতীয় ঐক্যফ্রন্ট?

জাফরুল্লাহ: খুবই খারাপ কাজ এটি খুবই... ।

মইনুল: এটা কাওয়ার্ড, এরা কোন কাজের না।

জাফরুল্লাহ: কাওয়ার্ড...

মইনুল: এদের রেখে কোনো লাভ হবে না আমাদের।

জাফরুল্লাহ: কাওয়ার্ড, কাওয়ার্ড......


এর আগে রোববার (২২ অক্টোবর) রাতে অপর একটি ফোন আলাপ ফাঁস হবার ঘটনা ঘটে। যেখানে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন কথা বলছেন সাংবাদিক আব্দুর রব মজুমদারের সঙ্গে।

ঐদিন রাতেই তিনি জাতীয় গণতান্ত্রিক দলের সভাপতি আসম আব্দুর রবের উত্তরা বাসা থেকে গ্রেফতার হন। সোমবার (২৩ অক্টোবর) তাকে কারাগারে প্রেরণ করে আদালত।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে ড. কামালকে নিয়ে ব্যারিস্টার মইনুল হোসেন ও জাফরুল্লাহ চৌধুরীর ফোনালাপ।

এ সম্পর্কিত আরও খবর