বিএনপি দেউলিয়া, তাই সংস্কারপন্থীদের ডেকেছে: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-28 05:19:45

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অান্দোলনে যারা সফল হবে তারাই শেষ পর্যন্ত জয়ী হবে। বিএনপি অতীতে আন্দোলনে ব্যর্থ হয়েছে, ভবিষ্যতেও ব্যর্থ হবে। বিএনপি কতটা দেউলিয়া হয়েছে এতেই প্রমাণিত হয়- তারা তাদের সংস্কারপন্থীদের নিয়েও এখন বৈঠক করছে।

শুক্রবার (২৬ অক্টোবর) সকালে উত্তরায় মেট্রোরেল নির্মাণ কাজ পরিদর্শন শেষ এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের আরো বলেন, জাতীয় ঐক্য জনমনে সাড়া ফেলতে পারেনি, তাই সিলেট লোকসমাগম কম হয়েছে। জাতীয় ঐক্যের সাত দফার সঙ্গে সম্পৃক্ততা নেই। তাই একটা দাবিও মেনে নেয়া হবে না বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ না হলে নির্বাচন নিরপেক্ষ  হয় না। এই নির্বাচন কমিশন পুরোপুরি নিরপেক্ষ।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১ দশমিক ৭৩ কিলোমিটার মেট্রোরেল উড়ালপথ ও ৯টি স্টেশন নির্মাণ করা হচ্ছে প্যাকেজ ৩ ও ৪-এর আওতায়। পরে এই উড়ালপথের ওপরই ট্রেনের জন্য লাইন বসানো হবে। এই প্যাকেজের কাজ আগামী বছরের জুনের মধ্যে শেষ করতে হবে। এ পর্যন্ত এই প্যাকেজের অগ্রগতি ২০ শতাংশ।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের উড়ালপথ এবং স্টেশন নির্মাণের কাজ শেষ করার কথা ২০১৯ সালের ৩০ জুনে। আর আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু হওয়ার কথা ওই বছরের ডিসেম্বরে। আগারগাঁও থেকে মতিঝিল অংশ ২০২০ সালের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়নের কথা রয়েছে। এখন পর্যন্ত মেট্রোরেল প্রকল্পে ব্যয় হয়েছে ৫ হাজার ১০৫ কোটি টাকা।

 

এ সম্পর্কিত আরও খবর