আ'লীগ দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে: বিএনপি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 06:42:30

আওয়ামী লীগ সরকার রাষ্ট্রের সব ক্ষেত্রে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির জাতীয় স্থায়ী কমিটির এক সভায় এমন অভিযোগ তুলেন নেতারা।

শনিবার (১১ সেপ্টেম্বর) বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় এ বিষয়ে আলোচনা হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। দলীয় সূত্রে এসব জানা গেছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, 'উপহারের ঘর যারা ভেঙ্গেছে তাদের তালিকা হাতে রয়েছে'। এ মন্তব্যের সমালোচনা করেছেন বিএনপি নেতারা।

সভায় বিএনপি নেতারা অভিযোগ করেন, প্রধানমন্ত্রীর এই মন্তব্য আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে ঘর নির্মাণে দুর্নীতিবাজদের পক্ষে সাফাই গাওয়ার শামিল। প্রকৃত পক্ষে দুর্নীতিকে এখন রাষ্ট্রীয়ভাবে সমর্থন করা হচ্ছে। রাষ্ট্রের সবক্ষেত্রে আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী সম্প্রতি এক অনুষ্ঠানে বলেছিলেন, চট্টগ্রাম পুরাতন সার্কিট হাউজে জিয়াউর রহমানের নামে থাকা জাদুঘর সরিয়ে ফেলা হবে। প্রতিমন্ত্রীর এ বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সভায়।

বিএনপি মনে করে, সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে হত্যার পর তৎকালীন সরকার সার্কিট হাউজটিকে জাদুঘরে রূপান্তরের সিদ্ধান্ত নেয়। এটা ছিল জনগণের দাবির ভিত্তিতে জিয়ার প্রতি জাতির সম্মান প্রদর্শনের নিদর্শন। জাদুঘর সরানোর সিদ্ধান্ত কোন দিন জনগণ মেনে নেবে না বলে বিএনপি নেতাদের দাবি।

সম্প্রতি ছাত্রদলের সাবেক সভাপতিসহ দলের বেশ কিছু নেতা-কর্মী এবং অন্যান্য দলের নেতৃবৃন্দের গ্রেফতারের নিন্দা জানানো হয় সভায়। গ্রেফতারকৃত নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, বাবু গয়েশ্ব চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমীর খসরু মাহমুদ চৌধুরী বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

এ সম্পর্কিত আরও খবর