প্রস্তুত জনসভার মঞ্চ, জড়ো হচ্ছে নেতাকর্মীরা

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-22 04:35:04

চট্টগ্রাম (কাজীর দেউড়ি) থেকে: সমাবেশের মঞ্চ প্রস্তুত, মিছিলে মিছিলে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। খালেদা জিয়া, তারেক রহমানের মুক্তির দাবিতে স্লোগানে মুখর জনসভাস্থল। জনসভা নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি রয়েছে প্রশাসনের।

শনিবার (২৭ অক্টোবর) দুপুর ১২ টায় চট্টগ্রাম কাজীর দেউড়ি বিএনপির পার্টি অফিসের সামনে দেখা গেছে এমন দৃশ্য।

সকাল সাড়ে ১১টায় জনসভাস্থল ঘুরে দেখা যায়, মঞ্চের সাজসজ্জা শেষ।  কিন্তু এখনো জনসভার ব্যানার লাগানো হয়নি। এরইমধ্যে মিছিল নিয়ে প্রায় কয়েকশ নেতাকর্মী মঞ্চের সামনে উপস্থিত হয়েছে। মঞ্চ থেকে মিছিল নিয়ে আসা নেতাকর্মীদের স্বাগত জানানো হচ্ছে। এবং ঘোষণা করা হচ্ছে আজকের জনসভা থেকে ঘোষণা আসবে খালেদা জিয়ার মুক্তির আন্দোলন, তারেকের মামলার প্রত্যাহার ও সুষ্ঠু নির্বাচনের দাবি আদায়ের।

দুপুর ২ টা থেকে শুরু হবে জনসভার মূল আনুষ্ঠানিকতা। জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রামের লালদীঘি ময়দানে জনসভার অনুমতি চেয়ে আবেদন করেছিল। এরপর ২৫ শর্তে লালদীঘি ময়দানের পরিবর্তে কাজীর দেউড়ি বিএনপির পার্টি অফিসের সামনে অনুমতি দেয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সমাবেশকে কেন্দ্র করে পুলিশ প্রশাসনের কয়েকস্তরের নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে।

দায়িত্বরত এস আই মোহাম্মদ নুরুল আলম বার্তা২৪.কমকে বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আমরা দায়িত্ব পালন করছি। জনসভায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। লালদীঘি ময়দানে কি কারণে জনসভার অনুমতি দেয়া হয়নি তা সিনিয়ররা বলতে পারেন।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাজাহান চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, আজকের সমাবেশে লাখো মানুষের সমাগম হবে। তাদের জায়গা দেয়া সম্ভব হবে না। চট্টগ্রামের মানুষ তাদের উপস্থিতির মাধ্যমে সরকারের ফেসিস্ট ভাবমূর্তির প্রতিবাদ জানাবে।

ফেনী থেকে জনসভায় এসেছেন ফেনী সদর উপজেলা মহিলা দলের সভাপতি ও জেলা মহিলা দলের কোষাদক্ষ জয়নব বানু । বলেন, আজকের জনস্রোতে উপস্থিত হয়েছি খালেদা জিয়ার মুক্তি ও তারেক জিয়ার মামলা প্রত্যাহারে নিজের সহমত জানাতে। ফেনী থেকে ঢাকার সমাবেশে গিয়েছি, আজ চট্টগ্রামেও এসেছি। এভাবেই রাজপথে থাকবো যতক্ষণ না গণতন্ত্রের মা মুক্তি হয়ে আমাদের মাঝে ফিরে না আসে। খালেদা জিয়া ফেনীর মেয়ে তাই ফেনীর মেয়ে হিসেবে রাজপথে থাকার অঙ্গিকার নিয়েই রাস্তায় থাকবো।

 

এ সম্পর্কিত আরও খবর