বগুড়ায় যুবদলের ব্যাপক শো-ডাউন

বিএনপি, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-06-14 22:44:06

৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্যাপক শো-ডাউন করেছে যুবদল। ২০১৪ সালের নির্বাচনের পর গত ৫ বছরে যুবদলের কোনো কর্মসূচিতে এতো নেতাকর্মীর সমাগম হয়নি। নেতাকর্মীর আগমন ঠেকাতে পুলিশ ব্যানার, ফেস্টুন কেড়ে নিলেও শেষ পর্যন্ত ৫ হাজারের বেশি নেতাকর্মী সমবেত হয়ে শো-ডাউন করে বগুড়া শহরের নবাববাড়ি সড়কে অবস্থিত জেলা বিএনপির অফিসের সামনে।

বগুড়ায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর মধ্যে যুবদল সাংগঠনিক ভাবে বেশ শক্তিশালী অনেক আগে থেকেই। এরমধ্যে কয়েকমাস আগে পুরাতন কমিটিগুলো ভেঙে দিয়ে নতুন নেতৃত্বে কমিটি ঘোষণা করায় আরও উজ্জীবিত হয়েছে নেতাকর্মীরা।

শনিবার (২৭ অক্টোবর) যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে শহরের নবাববাড়ি সড়কে ব্যাপক নিরাপত্তা মূলক ব্যবস্থা গ্রহণ করে পুলিশ। জেলা বিএনপি অফিসের সামনে কাটা তারের বেড়িকেট দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়। বেলা ১১টার দিক থেকে শহরের বিভিন্ন এলাকা থেকে যুবদল নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুন নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের কাছ থেকে ব্যানার ফেস্টুন কেড়ে নেয়। দুপুর ১২টার পর শুরু হয় সমাবেশ।

নেতাকর্মীদের সমাগম অনেক বেশি হওয়ায় পুলিশের নির্ধারণ করা জায়গায় সংকুলান হয়নি। পরে পুলিশের উদ্যোগেই কাটা তারের বেরিকেট কিছুটা দূরে সরিয়ে নেয়া হয়। সমাবেশ শুরু হলে বিপুল সংখ্যক পুলিশ এর চারপাশে অবস্থান নেয়। সমাবেশ শেষে যুবদল নেতাকর্মীরা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ তা ঠেকিয়ে দেয়।

জেলা যুবদল সভাপতি সিপার আল বখতিয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন- জেলা বিএনপির সাবেক সভাপতি ও পৌর মেয়র অ্যাড. মাহবুবর রহমান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সহ-সভাপতি ফজলুল বারি তালুকদার বেলাল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর