বগুড়ায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রস্তুতির অভিযোগ!

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-31 02:59:51

দীর্ঘ এক যুগ পর বগুড়া সদর উপজেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ভোটের প্রস্তুতি না নিয়ে পকেট কমিটি গঠনের প্রস্তুতি চলছে বলে উল্লেখ করে গণ মাধ্যমে বিবৃতি দিয়েছেন আহবায়ক কমিটির দুই জন সদস্য। এছাড়াও আরো বেশ কয়েক জন সদস্য নির্বাচনের মাধ্যমে নেতা নির্বাচনের দাবি জানিয়েছেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় দলীয় কার্যলয়ে আহবান করা সম্মেলন প্রস্তুতি কমিটি বয়কটের ঘোষণা দিয়েছেন আহবায়ক কমিটির অনেকেই।

নেতাকর্মীদের সূত্রে জানা গেছে, ২০০০ সালে তারেক রহমান গোপন ভোটের মাধ্যমে বগুড়া সদর উপজেলা বিএনপির নেতা নির্বাচনের প্রথা চালু করেন। এরপর ২০০৪ ও ২০১০ সালে গোপন ভোটের মাধ্যমে নেতা নির্বাচন কর হয়। ২০১০ সালের কমিটি দীর্ঘ ১০ বছর দায়িত্ব পালন করার পর ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সেই আহবায়ক কমিটি ইউনিয়ন কমিটি গঠন প্রক্রিয়া শেষ করে উপজেলা বিএনপির সম্মেলনের উদ্যোগ নিয়েছেন। আগামী ২৮ সেপ্টেম্বর বগুড়ার সদর উপজেলার হাজরাদীঘি স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্মেলনের স্থান নির্ধারণ করা হয়েছে।

এদিকে এই সম্মেলনকে নিজেদের স্বার্থে ও একতরফা উল্লেখ করে গনমাধ্যমে লিখিত বিবৃতি দিয়েছেন সদর থানা বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও সম্মেলনে সভাপতি প্রার্থী মাহিদুল ইসলাম গফুর ও সাধারণ সম্পাদক প্রার্থী আমিরুল ইসলাম।

তারা বলেছেন, তফসিল ঘোষণা ছাড়াই সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। ২০০০ সালে তারেক রহমান যে মডেল সৃষ্টি করেছেন সেখান থেকে সরে এসেছেন বর্তমান আহবায়ক কমিটি।

এছাড়াও সম্মেলন এবং শুক্রবারের সম্মেলন প্রস্তুতি কমিটির সভা বিষয়ে অনেক নেতাকর্মী জানেন না।

এদিকে সদর থানা বিএনপির আহবায়ক কমিটির আরেক সদস্য ও সাধারণ সম্পাদক প্রার্থী শামীম রেজা শামিম অভিযোগ করে বলেছেন গত দুই বছরে আহবায়ক কমিটির কোন মিটিংএ তাকে জানানো হয় না। তিনি বলেন, আহবায়ক কমিটি এখনও চলে সাবেক সভাপতি মাফতুন আহম্মেদ খান রুবেলের পরামর্শে। রুবেলকে আবারো সভাপতি বানানোর পাঁয়তারা চলছে।

কৃষকদল নেতা ফার্মার রফিকুল ইসলাম বলেন, আমি নিজেও সাধার সম্পাদক প্রার্থী কিন্তু সেই পরিবেশ দেখছি না।

বগুড়া সদর থানা বিএনপির আহবায়ক অ্যাড. সোলাইমান আলী বলেছেন, সমস্যা কিছু আছে। সবাইকে মিটিং এর খবর দেয়ার চেষ্টা করা হচ্ছে। সভাপতি-সাধারণ সম্পাদক পদে প্রার্থী দেখছি না। তবে সম্মলনের দিন একাধিক প্রার্থী থাকলে গোপন ভোটের মাধ্যমেই নেতা নির্বাচন করা হবে।

এ সম্পর্কিত আরও খবর