বগুড়া সদর বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2023-08-26 13:07:02

বগুড়া সদর উপজেলা বিএনপির সম্মেলন স্থগিত ঘোষনা করা হয়েছে। আগামী ২৮ সেপ্টেম্বর বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নের হাজরাদীঘি স্কুল অ্যান্ড কলেজ মাঠে সম্মেলন অনুষ্ঠিত হওয়ার তারিখ ঘোষনা করা হয়েছিল।

শনিবার (২৫ সেপ্টেম্বর) সম্মেলন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা বিএনপির যুগ্ম- আহবায়ক রাসেল মামুন।

এর আগে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় সদর উপজেলা বিএনপির কার্যালয়ে সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় তারিখ নির্ধারন করা হয়।

সদর উপজেলা বিএনপির সম্মেলনের কোন প্রকার তফসিল ঘোষনা না করেই পকেট কমিটি গঠনের প্রস্তুতির অভিযোগ তোলেন আহবায়ক কমিটির কয়েকজন সদস্য।

তাদের অভিযোগ ছিল ২০০০ সালে তারেক রহমান গোপন ব্যালটের মাধ্যমে নেতা নির্বাচনের যে মডেল চালু করেছিলেন সেই ধারা অব্যাহত রেখে এবারও নেতা নির্বাচন করা হোক। কিন্তু তা না করে আহবায়ক কমিটি তড়িঘড়ি করে সম্মেলনের প্রস্তুতি নেন।

গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বার্তা ২৪.কমএ‘বগুড়ায় বিএনপির পকেট কমিটি গঠনের প্রস্তুতির অভিযোগ!’ শিরনামে সংবাদ প্রকাশ হয়। এরপর সন্ধ্যায় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ২৮ সেপ্টেম্বর সম্মেলনের চুড়ান্ত তারিখ নির্ধারন করা হয়। গভীর রাতে আবারো সম্মেলন স্থগিতের ঘোষনা আসে।

সদর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহিদুল ইসলাম গফুর বলেন তড়িঘড়ি করে কোন প্রকার নির্বাচন ছাড়াই পকেট কমিটি ঘোষনা করার পায়তাঁরা চলছিল। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শুক্রবার গভীর রাতে সম্মেলন স্থগিতের নির্দেশনা আসে।

সম্মেলন স্থগিত করায় তিনি তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন তৃনমুল পর্যায়ের দাবী নতুন করে তফসিল ঘোষনা করে গোপন ব্যালটের মাধ্যমে সদর উপজেলা বিএনপির নেতা নির্বাচন করা হোক।

বগুড়া সদর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক রাসেল মামুন বলেন শুক্রবার গভীর রাতে সম্মেলন স্থগিতের ঘোষনা আসে। একারনে শনিবার সকাল থেকে নেতা কর্মীদেরকে সম্মেলন স্থগিতের বিষয়টি জানিয়ে দেয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর