রায় প্রত্যাখ্যান করে মঙ্গলবার বিক্ষোভ বিএনপির

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 00:57:35

 

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় প্রত্যাখ্যান করে সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রায়ের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, প্রতিহিংসা পরায়ণ হয়ে রাজনীতি থেকে দূরে রাখতেই জিয়া চ্যারিটেল ট্রাস্ট মামলায় ফরমায়েশি রায় দেয়া হয়েছে। আমরা এই রায় প্রত্যাখান করছি।

তিনি আরও বলেন, রায়ের প্রতিবাদে মঙ্গলবার দেশব্যাপী জেলা সদর এবং ঢাকা মহানগরীতে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ বেআইনিভাবে সরকার টিকে আছে। তারা আরেকটি অবৈধ ও একতরফা নির্বাচন দিতে চায়। তাই বেগম খালেদা জিয়াকে রাজনীতি দূরে রাখতে এই রায়। এই সরকার অত্যন্ত সচেতন ও পরিকল্পিতভাবে গণতন্ত্র ধ্বংস করছে ৷ মামলা মোকাদ্দমা দিয়ে বিরোধীদের রাজনীতি থেকে দূরে রাখা হচ্ছে৷

আগামীকাল সারাদেশের মহানগর জেলা শহরে এই বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। জাতীয় ঐক্যফ্রন্ট সহ সবাইকে কর্মসূচিতে অংশ নিতে আহ্বান জানান ফখরুল৷

সংবাদ সম্মেলেন বিএনপির স্থায়ী কমিটার সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর