সরকারের পদত্যাগ দাবি করলেন জোনায়েদ সাকি

বিবিধ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-31 09:57:12

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বর্তমান সরকারের পদত্যাগ দাবি করেছেন। এসময় তিনি অন্তবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নতুন করে নির্বাচনেরও দাবি জানান।

গণসংহতি আন্দোলনের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আয়োজিত এক জনসভায় তিনি এ দাবি করেন। শনিবার (২ অক্টোবর) বিকালে নগরীর গণকপাড়া মোড়ে এই জনসভার আয়োজন করে গণসংহতি আন্দোলনের জেলা শাখা।

এতে চার দফা দাবি তুলে ধরেন সাকি।

দাবিগুলো হলো- বর্তমান সরকারকে পদত্যাগ করে অন্তবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর এবং আগামী ৩টি নির্বাচন ওই অন্তবর্তীকালীন সরকারের অধীনে করা, বিচারপতি, প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনে নিয়োগ ও সকল সাংবিধানিক পদে স্বাধীন সাংবিধানিক কমিশনের মাধ্যমে নিয়োগের ব্যবস্থা করা, সংবিধানের ৭০ অনুচ্ছেদ বাতিল করে সংসদ সদস্যদের কথা বলা এবং ভোটাধিকার প্রয়োগের স্বাধীনতা নিশ্চিত করা এবং সংসদে সংখ্যানুপাতিক ভোটের ভিত্তিতে আসন বণ্টন করা।

গণসংহতি আন্দোলনের জেলার আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ জনসভায় সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেলার সদস্য সচিব জুয়েল রানা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের মহানগরের আহ্বায়ক জিন্নাত আরা, রাজনৈতিক বিষয়ক সম্পাদক নাদিম সিনা, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলন, রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর