গণ অনশনসহ তিনদিনের কর্মসূচি বিএনপির

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-25 18:15:00

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার  আদালতের দেয়া সাজার প্রতিবাদে তিনদিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সারাদেশে বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও মহানগর নাট্যমঞ্চে গণ অনশন কর্মসূচি পালন করবে দলটি।

সোমবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

এর আগে মঙ্গলবার (৩০ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনানুষ্ঠানিক বৈঠকে বসেন জাতীয় স্থায়ী কমিটি ও দলের সিনিয়র নেতারা।

বৈঠক শেষে রিজভী বলেন, খালেদা জিয়ার সাজা অন্যায়, প্রতিহিংসামূলক। বিচার বিভাগকে কবজা করে একতরফা নির্বাচন করতে যে প্রচেষ্টা তা আজকের অন্যায় রায়ে প্রমাণিত।

তিনি বলেন, এই ফরমায়েশি রায়ের প্রতিবাদে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন। এর সঙ্গে আরও দুই দিনের কর্মসূচি ঘোষণা করছি।

কর্মসূচি হলো- সারাদেশে মঙ্গলবার (৩০ অক্টোবর) বিক্ষোভ প্রতিবাদ, বুধবার (৩১ অক্টোবর)  মানববন্ধন ও বৃহস্পতিবার (১ নভেম্বর) গণ অনশন কর্মসূচি পালন করা হবে।

ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বুধবার সকাল ১০ টা থেকে ১১ টা মানববন্ধন করবে দলটি।

বিক্ষোভ কর্মসূচি নেতাকর্মীদের সুবিধাজনক সময়ে পালন করতে নির্দেশ দেন রিজভী আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর