সংলাপে নাটক করলে পরিণাম ভালো হবে না

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 18:03:02

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব এবং বরিশাল মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেছেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সরকার সংলাপে রাজি হয়েছে। কিন্তু এ সংলাপে সরকার নাটক করলে তার পরিণাম ভালো হবে না। জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবিই যুক্তিযুক্ত। তাদের এই দাবি সরকারকে মেনে নিতে হবে।’

মঙ্গলবার (৩০ অক্টোবর) বরিশাল নগরের সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বরিশাল জেলা ও মহানগর বিএনপি এ সমাবেশের আয়োজন করে।

মজিবর রহমান সরোয়ার আরও বলেন, ‘এখন আর ঘরে বসে থাকার সময় নেই। কাফনের কাপড় পরে আন্দোলনে নামতে হবে। আমরা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন চাই। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।’

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ আবুল হোসেন খান প্রমুখ।

এদিকে বিক্ষোভ সমাবেশ চলাকালীন বরিশাল নগরের ১১ নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাহিদুল ইসলাম এবং স্বেচ্ছাসেবক দলের বরিশাল মহানগর জলবায়ু বিষয়ক সহ সম্পাদক মো. টিপুকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি মাহাবুবুর রহমান পিন্টু।

এ সম্পর্কিত আরও খবর