‘সংবিধানের বাইরে নির্বাচন হবে না’

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 04:36:21

সংবিধানের বাইরে নির্বাচন হবে না- বলে মন্তব্য করেছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম।

বুধবার (৩১ অক্টোবর) রাজধানীর টিএন্ডটি কলোনির মাঠে বিএনপি জামায়াত জোটের অব্যাহত মিথ্যাচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, সংলাপে আহ্বান জানিয়েছিলেন শেখ হাসিনা কিন্তু প্রত্যাখান করেছিলেন খালেদা জিয়া। এবার যখন সংলাপের জন্য চিঠি দেয়া হয়েছে, তখন উদারনীতির কারণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাহস করে সংলাপ করছেন। তবে পরিষ্কার করে বলতে চাই- সংলাপ হবে, তবে আগামী নির্বাচন হবে সংবিধানের আলোকে, সংবিধান অনুযায়ী এর বাইরে হবে না। সংবিধানের আলোকে এই নির্বাচন হবে ইউরোপ, আমেরিকার মতো করে। এবং  শেখ হাসিনার অধীনেই।

ঐক্যফ্রন্টের নেতা কামাল হোসেনকে ইঙ্গিত করে তিনি বলেন, আপনি সম্মানিত ব্যক্তি। বঙ্গবন্ধু আপনাকে মন্ত্রী, এমপি বানিয়েছিলেন। আপনি খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন। তারপরও বলি, আপনি সংবিধানের বাইরে যাবেন না, ওদের কথায় সংবিধানের বাইরে যাবেন না।

নির্বাচনকে ঘিরে বিএনপি-জামায়াত চক্র আবারও নৈরাজ্য সৃষ্টি করতে পারে জানিয়ে তিনি ১৪ দলের নেতাকর্মীদের সর্তকতার সঙ্গে পাড়া-মহল্লায় পাহারা দেয়ার আহ্বান জানান।

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, বিএনপি-জামায়াত জোট নির্বাচনের লড়াইয়ে জিততে না পেয়ে ড. কামাল হোসেনকে ভাড়া করেছেন। ড.কামাল হোসেন সাহেব কিসের হুমকি ধুমকি দেন? খালেদাকে জেল থেকে মুক্ত করবেন?

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইশভান্ডারী, জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক ডা. শাহাদৎ হোসেন । সমাবেশের সঞ্চালনা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ।

 

এ সম্পর্কিত আরও খবর