সংলাপ হওয়ার আগে হতাশা নয়: কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 01:26:28

সংলাপ হওয়ার আগে হতাশা কতটা যৌক্তিক নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো সঙ্গে যৌথসভা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সময়টা খুব চ্যালেঞ্জিং। নির্বাচনকে সামনে রেখে কঠিন সময় মোকাবেলা করতে হবে। আজকে সংলাপ হতে যাচ্ছে। সংলাপ হওয়ার আগে হতাশা কতটা যৌক্তিক?

ওবায়দুল কাদের আরও বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য আমরা রাজনৈতিকভাবে, সাংগঠনিকভাবে প্রস্তুত। সারাদেশে উৎসবমুখর নির্বাচনী আমেজ বিরাজ করছে।

আমরা আশা করি, নির্বাচনে গুণীজনরা অংশ নেবেন। নির্বাচনের শিডিউল ঘোষণার পর থেকে ইলেকশন কমিশনের আচরণবিধি সবাইকে মেনে চলতে হবে। সরকারি দলের জন্য আলাদা কোনো কিছু থাকবে না, সবাই কমিশনের আচরণবিধি মেনে চলবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বর্তমানে দেশে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। তবুও কেউ কেউ নির্বাচনকে বানচাল করতে চান, পরিবেশ বিঘ্নিত করতে চান। কেউ যদি অসাংবিধানিকভাবে ক্ষমতা হস্তান্তরের চক্রান্ত করে, যদি নাশকতা সহিংসতা হয় তাহলে আমরা জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেব।
সেতু মন্ত্রী বলেন, রাজনীতির জবাব রাজনীতির মাধ্যমে দেব। সহিংসতা হলে জনগণকে সঙ্গে নিয়ে আমরা মোকাবেলা করবো।

যৌথসভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য এবিএম রিয়াজুল কবির কাওছার ও মারুফা আক্তার পপি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর