ঐক্যফ্রন্টের কর্মসূচি অব্যাহত থাকবে

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-09 23:50:37

নির্বাচনকে ঘিরে জাতীয় ঐক্যফ্রন্টের কর্মসূচি অব্যাহত থাকবে বলে জোটের পক্ষ থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১ নভেম্বর) রাত সাড়ে ১১ টায় বেইলি রোডে গণফোরামের সভাপতি ড.কামাল হোসেনের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে ড.কামাল হোসেন বলেন, আমরা ৭ দফা দাবি প্রধানমন্ত্রী জানিয়েছি। তিনি আমাদের কথা শুনেছেন, তবে সুনির্দিষ্টভাবে তিনি কিছু বলেন নি।

এ সময় বাংলাদশের জাতীয় সমাজতান্ত্রিক দলের একাংশের সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ হতে ৭ দফা দাবি সরকারের কাছে তুলে ধরা হয়েছে। এবার মানা না মানা সরকারের বিষয়। ঐক্যফ্রন্টের কর্মসূচি অব্যাহত থাকবে।

সংলাপে সন্তুষ্ট কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা সন্তুষ্ট নই আগেই বলেছি। একদিনে সব কিছু আদায় হয় না। ঐক্যফ্রন্টে দেয়া কর্মসূচি চলবে।

ঐক্যফ্রন্টের আহ্বানে সাড়া দিয়ে গণভবনে সংলাপের জন্য দিনক্ষণ ঠিক করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গত ২৮ অক্টোবর ঐক্যফ্রন্ট সংলাপ চেয়ে চিঠি দেয়। পরের দিন মৌখিকভাবে আওয়ামী লীগের পক্ষ থেকে ১ নভেম্বর গণভবনে সংলাপের বিষয়ে জানানো হয়। তার পরে ৩০ অক্টোবর সংলাপের বিষয়ে ঐক্যফ্রন্টকে চিঠিও দেওয়া হয়।

অনেক জল্পনা-কল্পনার পর এ সংলাপ সারাদেশের মানুষের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে। সংলাপের আগের দিন গণভবনে ঐক্যফ্রন্টের জন্য ব্যবস্থাকৃত খাবারের তালিকাও গণমাধ্যমে প্রকাশিত হয়।

অতীতের সংলাপের ব্যর্থতা টেনে অনেকেই মন্তব্য করেন, এ সংলাপও ফলপ্রসূ হবে না।

এ সম্পর্কিত আরও খবর