অফিস খুলে বসেছে চাঁদাবাজরা: জিএম কাদের

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 10:14:57

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, পাঁচ টাকা কেজিতে যে সবজি বিক্রি করছে কৃষক, তা মধ্যস্বত্বভোগী আর চাঁদাবাজদের কবলে পড়ে পঞ্চাশ থেকে ষাট টাকা দরে বাজারে বিক্রি হচ্ছে। ঘাটে ঘাটে চাঁদা দিতে হচ্ছে, চাঁদা তুলতে বাজারে অফিস খুলে বসেছে চাঁদাবাজরা।

সোমবার (১ নভেম্বর) জাপার বনানী কার্যালয় মিলনায়তনে জাতীয় যুব সংহতি আয়োজিত জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাপা চেয়ারম্যান বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধিতে দিশেহারা হয়ে পড়েছে মানুষ। দেখার যেন কেউ নেই। বিদেশে কোন পণ্যের দাম ১ টাকা বেড়ে গেলে, আমাদের দেশে একশো টাকা পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়। যারা তদারকি করবে তারাও দুর্নীতির সাথে জড়িয়ে পড়ার কারণে সুরাহা নেই। দলীয়করণ করা হয়েছে সকল সেক্টরে, ফুটপাতও ইজারা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দেশে বিশাল বিশাল মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে, কিন্তু দেশের বেকার যুবকদের কর্মসংস্থান নেই। আগামী দিনে সকল মেগা প্রকল্পে দেশীয় যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে। প্রায় সাড়ে ৪ কোটি বেকারের কর্মসংস্থানের জন্য বাস্তবমুখী পদক্ষেপ নিতে হবে। যুবকদের কর্মসংস্থান নিয়ে কারো ভাবনা আছে বলেও মনে হয় না। দেশে কাজ না পেয়ে যুবকরা জীবনের ঝুঁকি নিয়ে বিদেশের পথে ছুটছে। অবৈধভাবে ডিঙি নৌকা নিয়ে সাগর পাড়ি দিতে গিয়ে মৃত্যু হচ্ছে যুবকদের। আবার মরু পথে ও জঙ্গল দিয়ে বিদেশে যেতেও জীবন দিচ্ছে যুবকরা। এর চেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না। কিন্তু জীবনের ঝুঁকি নিয়ে কেউ কোনভাবে বিদেশে যেতে পারলেই, আয়ের বেশিরভাগই দেশে পাঠিয়ে দেয়। এতে আমাদের রেমিট্যান্স সম্বৃদ্ধ হয়, বড় বড় প্রকল্প হাতে নিতে পারে সরকার। কিন্তু সেই প্রবাসীরা দেশে ফিরে বিমানবন্দরে নেমেই হয়নারির শিকার হয়। দেখার যেনো কেউ নেই। আবার ডলারের সাথে টাকার মূল্য কমে গেছে, মানুষের আয় বাড়ছে না।

যুব সংহতির আহ্বায়ক এইচ শাহরিয়ার আসিফ সভাপতিত্ব করেন। সদস্য সচিব আহাদ চৌধুরী শাহীনের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, উপদেষ্টা জহিরুল আলম রুবেল, যুগ্ম মহাসচিব মোস্তফা বেঙ্গল সেলিম, যুবনেতা এডভোকেট মাইনুদ্দিন মানু, শফিকুল ইসলাম দুলাল, মো. নজরুল ইসলাম, শেখ সরোয়ার হোসেন।

আরও উপস্থিত ছিলেন- উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন, যুগ্ম মহাসচিব শামসুল হক, সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু, সম্পাদকমণ্ডলীর সদস্য মো. সাইফুল ইসলাম, মো. হুমায়ুন খান, এমএ রাজ্জাক খান, গোলাম মোস্তফা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর