বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবসে দুই দিনব্যাপী কর্মসূচি

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-14 01:48:19

 

৭ নভেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সভা, সমাবেশ, সেমিনারসহ দুই দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে দলের কেন্দ্রীয় কমিটি। রাজধানীর নয়াপল্টনে যৌথ সভায় এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

শনিবার (৩ নভেম্বর) দুপুরে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, কার্যনির্বাহী কমিটির সদস্য, সম্পাদক, সহ-সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের নিয়ে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী কর্মসূচি ঘোষণা করে বলেন, ‘৭ নভেম্বর সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে বিএনপি’র কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে। একইদিন সকাল ১০টায় দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে।

৮ নভেম্বর দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে এবং স্থানীয় নেতাকর্মীরা তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা করবে বলেও জানান তিনি।

বিএনপি জানায়, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র প্রকাশ করা হবে। ইতোমধ্যে পোস্টার ছাপা হয়েছে।

এছাড়া আলোকচিত্র প্রদর্শনী, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলে জানান রিজভী।  

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির  ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, আহমেদ আযম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর