৬ নভেম্বর ঐক্যফ্রন্টের জনসভা থেকে নতুন বার্তা আসবে:গয়েশ্বর

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-24 13:11:37

 

নভেম্বরের ৬ তারিখ জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা থেকে নতুন একটি বার্তা আসবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার জন্য ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুমতি চেয়ে আবেদন করেছে  ঐক্যফ্রন্ট।

তিনি বলেন, চলমান আন্দোলনের মাঝপথে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সরকারের একটা সংলাপ হয়েছে। সেই সংলাপের ফলাফল সম্পর্কে আপনারা অবগত। সংলাপের পরে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জাতির উদ্দেশ্যে নিশ্চয় কিছু বার্তা তো থাকতে হবে।

শনিবার (৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা ৭ দফা দাবি দিয়েছি। সাত দফা দাবির কোন দফায় সরকারের মনঃপুত নয়। কিন্তু এই সাত দফা দাবি জনগণের আকাঙ্ক্ষিত।

তিনি বলেন, সাত দফা দাবি বাস্তবায়নে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। এই কর্মসূচিকে আন্দোলনের কর্মসূচি বলতে পারেন। কারণ, জনসভাও আন্দোলনের অংশ। এই জনসভা থেকেই আন্দোলনের অংশ হিসেবে ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে নিশ্চয়ই কর্মসূচি প্রণয়ন করা হবে। এবং সেখান থেকেই আগামী দিনের পথচলার নির্দেশনা পাবো।

সংলাপ সফল হয়নি জানিয়ে তিনি বলেন, আলোচনার টেবিলে বসলেও সরকার সুষ্ঠু নির্বাচনে সহযোগিতার পক্ষে ইতিবাচক কোনো ভূমিকা রাখে নাই। সংলাপ ভালো হয়েছে, ফলাফল ভালো হয়নি। পরীক্ষা ভালো হয়েছে, পাশ করিনি। পরীক্ষা দিতেই হবে।

গয়েশ্বর বলেন, 'অতীত অভিজ্ঞতা বলে, আলোচনার টেবিলে কোনো দাবি প্রতিষ্ঠিত হয়নি। এমনকি শিশু কিশোরদের আকুতিও সরকার সাড়া দেন নাই। যখন মাঠে নামছে তখন দাবি মানতে বাধ্য হয়েছে।'

গয়েশ্বর বলেন, 'সাত দফা দাবি প্রতিষ্ঠা করার ক্ষেত্রে, অবাধ নির্বাচনের ক্ষেত্রে যেই মাঠে আসুক তাদেরকে আমরা স্বাগত জানাতে পারি। সে যে দলেরই হোক। কেউ যদি অতীতে ভুল করে এখন জনগণের পক্ষে থাকে তাকে আমি স্বাগত জানাবো, এটিই রাজনীতির নিয়ম।' 

এ সম্পর্কিত আরও খবর