ঐক্যফ্রন্টের জনসভা থেকে কর্মসূচি ঘোষণা: মির্জা ফখরুল

বিবিধ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 12:27:18

সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা থেকে জাতীয় ঐক্যফ্রন্টের ভবিষ্যত কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৫ নভেম্বর) রাতে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত সাত দফা দাবি আদায়ের লক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে। মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর ২টা থেকে জনসভা শুরুর কথা রয়েছে।

জনসভা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আজকে ঐক্যফ্রন্টের বৈঠক হয়েছে। সেখানে আগামীকাল ঐক্যফ্রন্টের ভবিষ্যত কর্মসূচি ঘোষণা করার সিদ্ধান্ত হয়৷

তিনি বলেন, আজকে বঙ্গবীর কাদের সিদ্দিকী ও তার দল ঐক্যফ্রন্টে যোগদান করেছেন। আমরা তাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছি। তাকে কমিটিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে৷

বৈঠকে ৭ তারিখে অনুষ্ঠিতব্য সংলাপের বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি৷ সে বিষয়গুলো আগামীকাল স্পষ্ট করা হবে বলেও জানান তিনি।

এছাড়া আজকের সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করে তার আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। রংপুরে ব্যারিস্টার মঈনুল হোসেনকে নিগ্রহের প্রতিবাদ ও তাকে মুক্তি দেওয়ার আহ্বান জানানো হয় বৈঠকে।

একইসঙ্গে গত সংলাপে সরকারের ঘোষণা সত্ত্বেও সারাদেশে মিথ্যা মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদ জানানো হয়েছে বলেও জানান বিএনপি মহাসচিব।

সংলাপকে সামনে রেখে কর্মসূচি ঘোষণা সংলাপের আবহ নষ্ট করবে কিনা এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, যাতে সংলাপের পরিবেশ নষ্ট না হয় সেভাবে কর্মসূচি ঘোষণা করবো।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয়ক মোস্তফা মহসীন মন্টু, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর