খালেদা জিয়ার বেঁচে থাকা জাতির কাছে অত্যন্ত জরুরি: ফখরুল

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 18:02:17

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বেঁচে থাকা এই জাতির কাছে অত্যন্ত জরুরি বলে মনে করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

তিনি বলেন, গণতন্ত্র আর বেগম খালেদা জিয়াকে আলাদা করা যাবে না। বেগম জিয়ার মুক্তি, তার চিকিৎসা, তার বেঁচে থাকা এই জাতির কাছে অত্যন্ত জরুরি।

শনিবার (২৭ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ৯০'র স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ ডা. সামসুল আলম খান মিলনের ৩১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এই সরকার দীর্ঘকাল থেকে অতন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে রাজনীতি থেকে সরিয়ে ফেলার জন্য, একদলীয় শাসন ব্যবস্থা করার জন্য কাজ করছে। আজকে নয় এইটা শুরু হয়েছে ১/১১ থেকে এবং তারই পরিণতি হিসেবে বেগম খালেদা জিয়াকে আজকে মৃত্যুর প্রহর গুণছে।

তিনি বলেন, প্রকৃতপক্ষে কেন বেগম জিয়াকে দেশের বাহিরে চিকিৎসার জন্য বলছি। খালেদা জিয়ার চিকিৎসার টেকনোলজি বাংলাদেশে নেই। যেটা দিয়ে খালেদা জিয়ার রোগের সঠিক দিকটা ধরতে পারে। তাই ডাক্তারা বলছে তাকে একটা এডভান্স সেন্টারে নিয়ে যাওয়ার জন্য।

বিএনপির মহাসচিব বলেন, তারা ভুলে যায় ১/১১ তে শেখ হাসিনা যখন গ্রেফতার হলেন, তখন বেগম খালেদা জিয়া বিবৃতি দিয়েছিলেন তার মুক্তির জন্য। গণতন্ত্রে বিশ্বাস করা এমন এক নেত্রী। আজকে তাকে আপনারা মৃত্যুর দিকে ঠেকে দিচ্ছেন। কেন দিচ্ছেন আমরা সবাই বুঝি। আপনি ভাবছেন তাকে সরিয়ে দিলে আপনার সামনে বড় কাটা সরে যাবে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান খান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা ফজলুর হক মিলন, শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, নাজিমুদ্দিন আলম, আজিজুল বারী হেলাল প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর