হাফ ভাড়ায় কি এমন অসুবিধা প্রশ্ন তথ্যমন্ত্রীর

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 15:07:05

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একটি বাসে ৪০ থেকে ৫০ জন যাত্রী থাকে, সেখানে হয়তো তিন থেকে চারজন ছাত্র থাকে। হাফ ভাড়া করলে এতে কি এমন অসুবিধা হবে বাস মালিকদের সেটি আমার ব্যক্তিগত প্রশ্ন।

রোববার (২৮ নভেম্বর) মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান সংলগ্ন মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় যোগদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। শহর থেকে যখন বাসে যেতাম হাফ ভাড়া দিয়ে যেতাম। তখন কিন্তু বাস মালিকদের সরকার কোনও প্রণোদনা দিত না। বাস মালিকরা তারা প্রণোদনা দাবিও করে নাই। তারা বিনা প্রণোদনাতেই শিক্ষার্থীদের হাফ ভাড়া দেওয়ার সুযোগ করে দিয়েছিল।আজকে কেন প্রণোদনা লাগবে সেটি আমার ব্যক্তিগত জিজ্ঞাসা।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের প্রতি সহানুভূতিশীল, সরকারও সহানুভূতিশীল। সেই কারণে প্রধানমন্ত্রী সরকারি যে সংস্থা বিআরটিসি এর বাসের ভাড়া হাফ করে দিয়েছে। আমি আশা করব বেসরকারি বাসের মালিকরা তাদের সন্তানদের কথা চিন্তা করে, যারা আমাদের সন্তান, তারা তাদেরও সন্তান। তাদের কথা চিন্তা করে বিষয়টিকে ইতিবাচক ভাবে নিয়ে তাদের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন।

এ সম্পর্কিত আরও খবর