জিয়া পরিবার সম্পর্কে প্রতিমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: রিজভী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 07:43:51

জিয়া পরিবার সম্পর্কে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান যে বক্তব্য দিয়েছেন তাকে অরুচিকর ও শিষ্টাচার বহির্ভূত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এঘটনায় অবিলম্বে ডা. মুরাদকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে পাঠানোর দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপির সাবেক উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানবৃন্দ।

রিজভী বলেন, মন্ত্রিসভায় এখন অমানুষরা মন্ত্রী। বখাটে, দুষ্ট এরা মন্ত্রী তার একজন হচ্ছে মুরাদ। শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনার মন্ত্রী সভায়ই এ ধরনের লোকই মানায়।

তিনি বলেন, যে ব্যক্তিটি দেশের চরম অরাজকতার পরিস্থিতিতে দেশের স্বাধীনতা এনে দিলেন আর তার সহধর্মীনি সকল সংকটকালে গণতন্ত্রকে পুনরুদ্ধার করেছেন তার পরিবার নিয়ে এই নোংরা অসভ্য কথা, শেখ হাসিনার কেবিনেটের মন্ত্রী ছাড়া কেউ বলতে পারে না। ব্যারিস্টার মইনুল হোসেনের মত ভদ্র মানুষের সামান্য একটি কথা ওলট পালট হওয়ার কারণে তাকে গ্রেফতার করা হয়েছিল, এদেরকেও (তথ্য প্রতিমন্ত্রী) গ্রেফতার করতে হবে। যারা অন্যায়ভাবে নোংরা কথাবার্তা বলছেন তাদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

তিনি বলেন, আওয়ামী লীগের ভোটে কিন্তু এখন আর মানুষ যায় না। এখানে দ্বিপদ বিশিষ্ট মানবজাতি এরা কেউ ভোট দিতে যায় না। তাদের নির্বাচনে কারা ভোট দিতে যায় এটা এখন সব জায়গায় প্রতিষ্ঠিত গরু, ছাগল এরা ভোট দিতে যায়। কারণ ভোটারদের ভোট দেওয়ার তো অধিকার নাই। বেগম খালেদা জিয়া অত্যন্ত জনপ্রিয় নেত্রী। তিন বার নির্বাচিত হয়েছেন জনগণের ভোটে প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে লড়াই করে দিনের আলোতে। আর শেখ হাসিনা নির্বাচিত হন নিশীরাতে আর মধ্যরাতে। সুতরাং দুজনের মধ্যে তো পার্থক্য আছেই। শেখ হাসিনা মানুষ ভোটার পান না। পান গরু ছাগলের।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকার নবাবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক।সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর