বিএনপির অপরাজনীতির বিরুদ্ধে সতর্ক থাকার আহ্বান কাদেরের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 02:27:41

বিএনপি নেতাদের অসংলগ্ন বক্তব্য, মিথ্যাচার-অপপ্রচার ও অপরাজনীতির বিরুদ্ধে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সৃষ্টি থেকেই জনবিচ্ছিন্ন একটা রাজনৈতিক দল বিএনপি। ষড়যন্ত্র ও চক্রান্তই তাদের রাজনৈতিক হাতিয়ার। তারা নিজেদের জনবিচ্ছিন্নতা ঢাকতেই এ ধরনের অসংলগ্ন ও উদ্দেশ্য প্রণোদিত প্রলাপ বকছে।

বুধবার (০৮ ডিসেম্বর) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানান তিনি।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের কথা ও কাজে মিল নেই। তারা জনমতের কথা বলেন অথচ জনমত যাচাইয়ে সাহস রাখেন না-নির্বাচনে অংশগ্রহণে ভয় পায়। মির্জা ফখরুল নির্বাচিত হয়েও সংসদে যান না-যা জনমতের সাথে স্পষ্ট প্রতারণা। মুখে গণতন্ত্রের কথা বললেও তারা গণতন্ত্রের মুখোশের আড়ালে অন্তরে স্বৈরতন্ত্র ও দেশ বিরোধী আদর্শকে ধারণ করে। গণমানুষের অধিকার হরণে চ্যাম্পিয়ন বিএনপি আজ মানবাধিকারের কথা বলছে, অথচ তারা মানবাধিকার হরণে এদেশে ন্যাক্কারজনক ইতিহাসের প্রবর্তক।

তিনি বলেন, আওয়ামী লীগ মহান মুক্তিযুদ্ধ নেতৃত্ব দানকারী রাজনৈতিক প্রতিষ্ঠান। ভাষা আন্দোলন থেকে শুরু করে বাঙালির যা কিছুই মহৎ অর্জন তা আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। অপরদিকে যে গোষ্ঠী মহান মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখল করে এদেশে রাজনীতি শুরু করেছিল, স্বাধীন বাঙালি জাতিকে স্বৈরতন্ত্রের নাগপাশে আবদ্ধ করে গণতন্ত্র হরণের মাধ্যমে মানুষের অধিকার কেড়ে নিয়েছিল -চিহ্নিত সেই অশুভ শক্তি হলো বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশে জনগণের জীবন মানের উন্নয়ন ঘটেছে। ধারাবাহিকভাবে জনগণের আর্থসামাজিক এবং রাজনৈতিক উন্নয়ন সাধিত হচ্ছে। অথচ বিএনপি নেতারা জনগণের ওপর নিপীড়নের মিথ্যা কল্পকথা বলে যাচ্ছেন। আওয়ামী লীগ প্রতিহিংসা, নির্যাতন নিপীড়নের রাজনীতিতে বিশ্বাস করে না। বিএনপির এসব বক্তব্য ভূতের মুখে রাম রাম ধ্বনির মত। এদেশের জনগণ ভালো ভাবেই জানে বিএনপির ইতিহাস -হত্যা, ষড়যন্ত্র আর রাজনৈতিক প্রতিপক্ষকে নিপীড়নের ইতিহাস। বন্দুক ও বুটের তলায় জনগণকে জিম্মি করে ক্ষমতা দখলের ইতিহাস। তারা মহান মুক্তিযুদ্ধের চেতনাধারী দেশপ্রেমিক জনগণের শত্রু-গণশত্রুতে পরিণত হওয়ায় স্বৈরাচারের প্রতিভূ।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা বলছেন-আওয়ামী লীগ নাকি ১৯৭১ সালের পর জনগণ থেকে বিছিন্ন হওয়া শুরু করে-বিএনপি নেতাদের এমন বক্তব্য উদ্ভট আবিষ্কার ছাড়া আর কিছুই নয়।

এ সম্পর্কিত আরও খবর