আল্লাহর ওয়াস্তে আমাকে মাফ করে দিন- প্রধানমন্ত্রীকে মুরাদ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 22:24:09

অশালীন ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্যের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশের পর ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়ে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো.ডা. মুরাদ হাসান।

তার পদত্যাগপত্র গ্রহণ করে মঙ্গলবার (৮ ডিসেম্বর) প্রজ্ঞাপনও জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। জামালপুর জেলা আওয়ামী লীগ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে বহিষ্কারের প্রক্রিয়া চলছে।

এর মধ্যে দ্বিতীয় দফায় ফেসবুক পেজে এসে ক্ষমা চেয়েছেন সদ্য পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। এবার তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনারা কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

বুধবার বিকাল ৪টার দিকে তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে প্রধানমন্ত্রীকে মমতাময়ী মা সম্বোধন করে ক্ষমা চেয়েছেন।

তিনি লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী,পরম শ্রদ্ধেয় মমতাময়ী মা,বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা। আমি যে ভুল করেছি তা আল্লাহর ওয়াস্তে আমাকে মাফ করে দিবেন। আপনি যে সিদ্ধান্ত দিবেন তা আমি সবসময়ই মাথা পেতে নিবো আমার বাবার মতো। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু জয় শেখ হাসিনা।’

এর আগে বিতর্কিত এই সাবেক প্রতিমন্ত্রী তার আশালীন মন্তব্যের জন্য তিনি দেশের সকল মা-বোনদের কাছে ক্ষমা চান। ফেসবুকে দেওয়া ওই পোস্টে তিনি বলেন, আমি যদি কোন ভুল করে থাকি অথবা আমার কথায় মা-বোনদের মনে কষ্ট দিয়ে থাকি তাহলে আমাকে ক্ষমা করে দিবেন। মাননীয় প্রধানমন্ত্রী মমতাময়ী মা দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সকল সিদ্ধান্ত মেনে নিবো আজীবন।

সম্প্রতি মুরাদ হাসান বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালদো জিয়া, তার ছেলে তারেক রহমান, নাতনি জায়মা রহমান সম্পর্কে অত্যন্ত অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন যা নারী বিদ্বেষী, বর্ণবাদী, বিকৃতরুচি সম্পন্ন ও যৌন হয়রানিমূলক। এই মন্তব্যের পরেই কুরুচিপূর্ণ মন্তব্য করা তার একাধিক অডিও ও ভিডিও স্যোশাল মিডিয়ায় ফাঁস হতে থাকে।

এ ঘটনার জেরে  ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরেই মঙ্গলবার (৭ ডিসেম্বর) পদত্যাগ পত্র জমা দেন তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান। আওয়ামী লীগ থেকেও তাকে বহিষ্কারের প্রক্রিয়া চলছে। দলটির আগামী কার্যনির্বাহী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিকে ডা. মো. মুরাদ হাসানের বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার জানান, ঢাবির শিক্ষার্থী জুলিয়াস সিজার তালুকদার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ করেছেন। তার বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের চরিত্র হননের অপচেষ্টা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় নিয়ে একটি গোষ্ঠীর মধ্যে বিরোধ সৃষ্টির অভিযোগ আনা হয়েছে। অভিযোগটি সাইবার ক্রাইম ও রাজনৈতিক হওয়ায় এটি সাইবার ক্রাইম ইউনিটে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

আরও পড়ুন: মুরাদের বক্তব্য নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলব: কাদের

জামালপুর জেলা আ.লীগ থেকে মুরাদকে অব্যাহতি

মুরাদকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত কার্যনির্বাহী সভায়: হানিফ

শাহবাগ থানায় মুরাদের বিরুদ্ধে ঢাবি শিক্ষার্থীর অভিযোগ

পদত্যাগ করলেন মুরাদ হাসান

প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর

এ সম্পর্কিত আরও খবর