‘দুর্নীতিগ্রস্ত সরকারকে হঠাতে আন্দোলন প্রয়োজন হয় না’

জাতীয় পার্টি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-06 18:56:11

যে সরকার অন্যায়, অবিচার, অনাচার, দুর্নীতি-দুঃশাসনের ভারে ক্রমেই ভারী হতে থাকে সেই সরকারকে হঠাতে আন্দোলনের প্রয়োজন হয় না। ওই ভারেই তাদের ন্যুয়ে পড়তে হয়, বর্তমান সরকারের অবস্থা তেমন হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) জাপার বনানী কার্যালয়ে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। কিশোরগঞ্জের তাড়াইল ও করিমগঞ্জ উপজেলার আওয়ামী লীগ ও বিএনপির দুই শতাধিক নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টিতে যোগদান করেন।

তিনি আরও বলেন, দেশের মানুষ এখন কোনোভাবেই ভালো নেই। তারা চরম হতাশায় ভুগছে। এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য বিকল্প রাজনৈতিক শক্তির উত্থান ঘটানো ছাড়া আর কোনও বিকল্প নেই। এখন জাতীয় পার্টিই হচ্ছে দেশের মানুষের প্রত্যাশিত সেই রাজনৈতিক শক্তি।

তিনি বলেন, ক্ষমতাহীনভাবে ৩১ বছর ধরে টিকা থাকা আমাদের পার্টির প্রতি মানুষের আস্থা অর্জিত হয়েছে বলেই দেশের এই ক্রান্তিলগ্নে সঠিক সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন দল থেকে নেতাকর্মীরা জাতীয় পার্টিতে যোগদান করছেন। দেশের রাজনীতিতে পরিবর্তন এখন অপরিহার্য। কারণ, আওয়ামী লীগ আর বিএনপি এখন অচল মুদ্রার এপিঠ আর ওপিঠে পরিণত হয়েছে। এই মুদ্রায় আর লেনদেন চলবে না।

জিএম কাদের বলেন, ৯০ এর পর দুটি দল দেশের মানুষকে শান্তিতে রাখতে পারেনি। সকল ক্ষেত্রে বিপর্যয়ের পরিস্থিতি চরম পর্যায়ে পৌঁছে গেছে। যানজটের কারণে নগরবাসী নাকাল অবস্থায় আছে। অযৌক্তিভাবে দ্রব্যমূল্য বেড়ে যাওয়ায় মানুষ এখন দিশেহারা। অর্থনীতি সচল রাখার স্নায়ুতন্ত্র তেলের দাম বাড়িয়ে দিয়ে মানুষের জীবন দুর্বিসহ করা হয়েছে। আঁতাত করে ট্রান্সপোর্টের ভাড়া বাড়ানো হয়েছে যুক্তিহীনভাবে। এই অবস্থায় দেশ চলতে পারে না।

জনগণের প্রত্যাশা পূরণে এখন সকলে মিলে কাজ করতে হবে। আমাদের কল্যাণকামী রাজনীতিকে যদি প্রজন্ম থেকে প্রজন্ম প্রবাহিত করতে পারি তাহলেই জাতীয় পার্টি টিকে থাকবে এবং জনগণের আশা আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটবে। আজকের মতো যোগদান অব্যাহত থাকলেই জাতীয় পার্টি নতুন দিনে নতুন সূর্য হয়ে মানুষের মনে আলো ছড়াবে।

সভায় যোগদানকারী নেতাদের মধ্যে বক্তব্য রাখেন তাড়াইল উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন, করিমগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, তাড়াইল উপজেলা ভাইস চেয়ারম্যান নার্গিস সুলতানা, তাড়াইল উপজেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির ভূঁইয়া, করিমগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আমজাদ হোসেন খান দিদার, জাতীয় পার্টির নব নির্বাচিত ইউনিয়ন চেয়ারম্যান আশরাফ উদ্দিন, সায়েম দাদ খান নওশাদ, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান।

উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, মীর আব্দুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম পাঠান, যুগ্ম মহাসচিব জসীম উদ্দিন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক কাজী আবুল খায়ের, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, যুগ্ম সাংগঠনিক সম্পাদক তিতাস মোস্তফা প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর