বাংলাদেশের রাজনীতি বলতে খালেদা জিয়া: কাদের সিদ্দিকী

বিএনপি, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-26 05:40:14

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বন্দী করে রাখা যাবে না। বাংলাদেশের রাজনীতি বলতেই খালেদা জিয়া।

রাজশাহীর সরকারি মাদ্রাসা (মাদ্রাসা মাঠ) মাঠে শুক্রবার (৯ নভেম্বর) বিকেলে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় তিনি এ কথা বলেছেন।

কাদের সিদ্দিকী বলেন, ২০১৪ সাল খালেদা জিয়াকে অনুরোধ করেছিলাম অবরোধ-হরতাল তুলে নিতে, কিন্তু তিনি তা শোনেননি। পরে কিন্তু অবরোধ প্রত্যাহার করারও সুযোগ পায় নাই। জনগণ প্রত্যাখ্যান করেছিল ওই কর্মসূচি। তখন শেখ হাসিনাকেও অনুরোধ করেছিলাম, আলোচনার বসুন। কিন্তু তখন তিনি আলোচনায় বসেননি। ৩ বছর পরে হলেও তাকে সংলাপে বসতে হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি বলতে খালেদা জিয়া। এমন কোনো জায়গা নাই যে বাংলাদেশকে আটক করে রাখা যায়। তাই খালেদা জিয়াকেই বন্দী করে রাখা যাবে না। খালেদা জিয়ার মুক্তি জন্য আপনাদের ছটফট করতে হবে না।

মঞ্চের সামনে উপস্থিত নারী নেত্রীদের দেখিয়ে কাদের সিদ্দিকী বলেন, এখানকার অর্ধেক নারী আমার দলে থাকলে শেখ হাসিনাকে ৩ দিনের মধ্যে ক্ষমতা থেকে নামাতাম।

এ সময় উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা জনগণের জন্য কাজ করুন।

সমাবেশে ঐক্যফ্রন্টের নেতারা বক্তৃতা করেছেন।

তবে সমাবেশে শারীরিক অসুস্থতার কারণে গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন যোগ দিতে পারেননি।

জাতীয় ঐক্যফ্রন্টের এ মহাসমাবেশে যোগ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যা ব্যারিস্টার মওদুদ আহমদ, খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, গণ ফোরামের সুব্রত চৌধরী, মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের রাজশাহী বিভাগীয় সমন্বয়ক বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান।

এ সম্পর্কিত আরও খবর